শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

যুক্তরাষ্ট্রে বাড়ছে করোনা, ভ্যাকসিন নিলে প্রণোদনা ঘোষণা

ইন্টারন্যাশনাল ডেস্ক

১১:৩৯, ৩০ জুলাই ২০২১

৩৬৬

যুক্তরাষ্ট্রে বাড়ছে করোনা, ভ্যাকসিন নিলে প্রণোদনা ঘোষণা

ভ্যাকসিন আসার পর থেকেই নাগররিকদের উৎসাহ দিতে নানা উপহার দিয়ে আসছে যুক্তরাষ্ট্রের রাজ্যগুলো। কোথাও নগদ অর্থ আবার কোথাও শিকারের বন্দুক দেয়া হয়েছে। দেশটিতে করোনা সংক্রমণ আবারও বাড়ায় এবার জাতীয়ভাবে ভ্যাকসিন প্রণোদনার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

জো বাইডেন রাজ্যগুলো নির্দেশ দিয়ে বলেন, এখন থেকে নতুন যারা ভ্যাকসিন নেবেন তাদের যাতে ১০০ ডলার করে দেয়া হয়।

দেশটির ফেডারেল কর্মকর্তাদের জন্যও ভ্যাকসিন বিষয়ক নতুন বিধি ঘোষণা করেছেন বাইডেন। যুক্তরাষ্ট্রে ফেডারেল বিভাগে প্রায় ২০ লাখ মানুষ কাজ করে। এখন থেকে তারা ভ্যাকসিন না নিলে বাধ্যতমূলকভাবে মাস্ক পরতে হবে এবং নিয়মিত টেস্ট করাতে হবে। 

বৃহস্পতিবার (২৯ জুলাই) হোয়াইট হাউজে বাইডেন জানান, বর্তমানে যুক্তরাষ্ট্রের অর্ধেক মানুষ টিকা নিয়েছেন। এখন ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে আবারও সংক্রমণ বেড়ে যাওয়ায় নতুন পদক্ষেপ নিতে হয়েছে। 

তিনি বলেন, মানুষ মারা যাচ্ছে, কিন্তু আমরা সেটা হতে দিতে পারিনা । যদিও বর্তমান প্রণোদনা আগের ভ্যাকসিন নেয়া মানুষদের বঞ্চিত করছে তবুও এমন পদক্ষেপ অনেকের জীবন বাঁচাতে সাহায্য করবে। 

গত মাসে দেখা গেছে, যুক্তরাষ্ট্রে করোনায় মারা যাওয়া ৯৯ শতাংশই ভ্যাকসিন না নেয়া। বর্তমানে প্রতি সপ্তাহে দেশটিতে করোনাক্রান্ত হয়ে মারা যাচ্ছে ২ হাজার জন। তবে দৈনিক সংক্রমণে আবারও শীর্ষে উঠেছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (২৯ জুলাই) করোনা শনাক্ত হয় প্রায় ৬০ হাজার জনের।     

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত