বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিমানবন্দরে ১৮০০ বেডের করোনা হাসপাতাল বানালো থাইল্যান্ড

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৩:৫৫, ২৯ জুলাই ২০২১

আপডেট: ১৪:০৭, ২৯ জুলাই ২০২১

৩৬২

বিমানবন্দরে ১৮০০ বেডের করোনা হাসপাতাল বানালো থাইল্যান্ড

করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠছে থাইল্যান্ডে। রোগীদের চিকিৎসায় তাই ব্যাংককের ডন মং বিমানবন্দরের কার্গো ওয়ারহাউজকে বানানো হয়েছে অস্থায়ী করোনা হাসপাতাল। সামান্য উপসর্গ নিয়ে আসা রোগীদের জন্য এখানে ১ হাজার ৮০০ টি বেড বসানো হয়েছে। 

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে বুধবার (২৮ জুলাই) সর্বোচ্চ ১৬ হাজার ৫৩৩ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়। একই সময় মারা যান ১৩৩ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট করোনাক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৩৯৭ জন। শনাক্ত হয়েছে ৫ লাখ ৪৩ হাজার ৩৬১ জনের। 

বার্তা সংস্থা রয়টার্সকে মংকুতাওয়াত্তানা হাসপাতালের পরিচালক রেইনথং নান্না বলেন, এটা করোনার লেভেল-১ রোগীদের জন্য তৈরি করা। যেখানে বিপুল সংখ্যাক রোগীকে চিকিৎসা দেয়া যাবে। 

তিনি আরও জানান, যদি রোগীর অবস্থা গুরুতর হয়ে যায় তবে তাদেরকে পিটাক রাচন নামক আরেকটি ফিল্ড হাসপাতালে নিয়ে যাওয়া হবে। 

অবসারপ্রাপ্ত মেজর রেইনথং জানান, এই হাসপাতালের কার্যক্রম এখনও শুরু হয়নি এবং সব ধরনের প্রস্তুতি নিতে আরও কিছুদিন সময় লাগবে। থাইল্যান্ডে করোনা পরিস্থিতি আরও খারাপ হচ্ছে এবং আরও হাসপাতাল প্রয়োজন হবে। 

রেইনথং ও তার স্বেচ্ছাসেবীরা দেশের রাজা  মাহা ভাজিরালংকর্নের ৬৯ তম জন্মদিন উপলক্ষ্যে একটি ছোট্ট অনুষ্ঠানের আয়োজন করেছেন। সেখানেই ‘তাই রোম প্রাবারামি’ নামক হাসপাতালটি উদ্বোধন করা হবে। যে নামের অর্থ ‘তার সম্মানে’। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত