বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দ্য বেঞ্চ`র ২০০০ কপি যাবে আমেরিকার স্কুল ও লাইব্রেরিতে

পৃথিবীজুড়ে ডেস্ক

১৯:৫৫, ১০ জুন ২০২১

আপডেট: ১৯:৫৭, ১০ জুন ২০২১

১৬৭

দ্য বেঞ্চ`র ২০০০ কপি যাবে আমেরিকার স্কুল ও লাইব্রেরিতে

দ্য বেঞ্চ, হ্যারি ও মেগান
দ্য বেঞ্চ, হ্যারি ও মেগান

মেগান মারকেলের বই দ্য বেঞ্চ এরই মধ্যে ৫ লাখ পাউন্ড আয়ের নিশ্চয়তা পেয়েছে। কথা উঠেছিলো কি হবে এই অর্থ দিয়ে? তা কি চ্যারিটিতে যাবে? তবে অর্থ আয়ের সম্ভাবনা নিয়ে মাথা ঘামাচ্ছেন না  ব্রিটিশ রাজ পরিবার থেকে স্বেচ্ছায় বিদায় নেওয়া প্রিন্স হ্যারি ও মেগান মারকেল। তারা ঘোষণা দিয়েছেন আমেরিকান স্কুল আর লাইব্রেরিগুলোতে তারা বিনামূল্যে পাঠাবেন দ্য বেঞ্চ এর দুই হাজার কপি।

ডাচেস অব সাসেক্স মেগান মারকেল, ৩৯, এর এটি প্রথম বই। এ সপ্তাহর গোড়ার দিকে বইটি বাজারে আসে। যার মূল্য ধরা হয়েছে ১২.৯৯ পাউন্ড। বইটি মেগান লিখেছেন প্রিন্স হ্যারির লেখা একটা কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে। আর হ্যারি কবিতাটি লিখেছিলেন তাদের সন্তান আর্চির জন্মের এক মাস পরে আসা প্রথম ফাদারস ডে'তে। বাবা ও ছেলের মধ্যে যে বিশেষ বন্ধন তা মায়ের চোখ দিয়ে দেখা এটাই ছিলো সে কবিতার উপজীব্য। 

আর্চওয়েলে পোস্ট করা একটি বিবৃতিতে এই দম্পতি বলেছেন, বইটির ২০০০ কপি বিনামূল্যে বিতরণের জন্য তারা এরই মধ্যে প্রকাশকের সমর্থন পেয়ে গেছেন। যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্কুল, লাইব্রেরি, কমিউনিটি সেন্টার ও অলাভজনক উদ্যোগগুলোতে বইটি বিতরণ করা হবে। জ্ঞান ও সংযোগ স্থাপনের মধ্য দিয়ে কমিনিটির শিশুদের লালন ভূমিকা রাখতেই তাদের এই উদ্যোগ। 

বইটির কপি যুক্তরাজ্যে (প্রিন্স হ্যারির জন্মভূমি) বিতরণ করা হবে কি না সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। বইটির জন্য মেগান প্রকাশকের কাছ থেকে অগ্রীম অর্থ নিয়েছেন কিনা তা জানা যায়নি। তাছাড়া কোনো চ্যারিটিতে তারা কিছু অনুদান দিচ্ছেন কিনা সে নিয়েও কোনো স্পষ্ট তথ্য নেই। তবে বিশেষজ্ঞরা এই বই থেকে ৫ লাখ পাউন্ডের নিট আয় হ্যারি-মেগান দম্পতির ঘরে আসবে এমনটাই পূর্বাভাস দিয়েছেন। 

Dutch-Bangla Bank
TELETALK
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত