শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ডেঙ্গুতে আরও ৫ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৭৩

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৩৬, ৩১ অক্টোবর ২০২২

২৯৯

ডেঙ্গুতে আরও ৫ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৭৩

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে পাঁচজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৮৭৩ জন নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ হাজার ৫৮৪ জনে।

সোমবার (৩১ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে জানানো হয়, রোববার (৩০ অক্টোবর) সকাল ৮টা থেকে সোমবার (৩১ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮৭৩ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫৪৫ জন এবং ঢাকার বাইরের ৩২৮ জন। নতুন আক্রান্তসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৮৪ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৮ হাজার ২৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩৪ হাজার ২৯৯ জন।

আরও পড়ুন: একদিনে রেকর্ড ১০৩৪ ডেঙ্গুরোগী হাসপাতালে, একজনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট ১৪১ জনের মৃত্যু হয়েছে।

চলতি বছরের ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ২০২০ সালে করোনাভাইরাস মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা যায়নি।

তবে ২০২১ সালে সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। তাদের মধ্যে মারা যান ১০৫ জন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত