শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মানসম্পন্ন ওষুধের ব্যবহার নিশ্চিত করতে সরকার সচেষ্ট: জাহিদ মালেক

স্টাফ করেসপন্ডেন্ট

২১:৪৭, ২৯ আগস্ট ২০২২

৩৪১

মানসম্পন্ন ওষুধের ব্যবহার নিশ্চিত করতে সরকার সচেষ্ট: জাহিদ মালেক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, জনস্বাস্থ্যের নিরাপত্তায় মানসম্পন্ন ওষুধের ব্যবহার নিশ্চিত করতে সরকার সবসময় সচেষ্ট রয়েছে।

তিনি আজ সংসদে জাতীয় পার্টির সংসদ সৈয়দ আবু হোসেন বাবলার এক প্রশ্নের জবাবে আজ সংসদে আরো  বলেন, নকল-ভেজাল, আনরেজিস্টার্ড ওষুধ উৎপাদন ও বাজারজাতকরণ এবং বিক্রির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে জেলা পর্যায়ের কর্মকর্তারা মাঠ পর্যায়ে নিয়মিত ওষুধের দোকান পরিদর্শন ও তদারকি করছেন। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঔষধ প্রশাসন অধিদপ্তর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় নিয়মিত অভিযান চালিয়ে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছেন। এটি একটি চলমান প্রক্রিয়া।

তিনি বিএনপির সদস্য হারুনুর রশীদের এক সম্পূরক প্রশ্নের জবাবে বলেন, গত ১৪ বছরে দেশে স্বাস্থ্য  সেবা খাতের ব্যপক উন্নয়নের ফলে বাংলাদেশ থেকে প্রতিবেশি ভারতে চিকিৎসার জন্য এখন খুব বেশি  লোক যায় না।  

বিএনপির আমলে স্বাস্থ্যসেবা খাতে কোনো উন্নয়ন হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন, আপনারা (বিএনপি) কিছুই তৈরি করেননি। গত ১৫ বছরে এ খাতে যে উন্নয়ন হয়েছে তাতে দেশের মানুষের গড় আয়ু ৭৩ বছর, এমডিজি অর্জন হয়েছে। প্রধানমন্ত্রী ভ্যাকসিন হিরো হয়েছেন। আপনাদের সময় একটা পুরস্কারের মুখও কেউ দেখে নাই। সেটা ভুলে গেলে চলবে না।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত