শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ডেঙ্গুর প্রকোপ কমছে, হাসপাতালে ভর্তি ২৪ রোগী

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:১৪, ২৩ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৭:১৭, ২৩ ডিসেম্বর ২০২১

৪০৭

ডেঙ্গুর প্রকোপ কমছে, হাসপাতালে ভর্তি ২৪ রোগী

রাজধানীসহ সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৪ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন
রাজধানীসহ সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৪ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন

রাজধানীসহ সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৪ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৭ জন ও ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ১৭ জন রোগী ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বর্তমানে রাজধানীসহ সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ১১৩ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৬৯ জন ও বেসরকারি হাসপাতালে ৪৪ জন রোগী ভর্তি হন।

২৪ ঘণ্টায় ভর্তি ২৪ জনের মধ্যে রাজধানী ঢাকার সরকারি হাসপাতালে ২ জন এবং বেসরকারি হাসপাতালে ৫ জন ভর্তি হয়েছেন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭ জন।

চলতি বছর (১ জানুয়ারি থেকে ২৩ ডিসেম্বর) দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা ২৮ হাজার ৩২৩ জনে দাঁড়িয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১০৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ১০৬ জন।

গত ১ জানুয়ারি থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি ২৮ হাজার ১৭৭ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, নভেম্বরে ৩ হাজার ৫৬৭ জন এবং ডিসেম্বরে (২৩ ডিসেম্বর পর্যন্ত) ১ হাজার ১০১ জন ভর্তি হয়েছেন।

এছাড়া চলতি বছর ডেঙ্গুতে যে ১০৪ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন, নভেম্বরে ৭ জন এবং ডিসেম্বরে ৬ জনের মৃত্যু হয়েছে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত