শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দ্রুত স্কুলের শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মানিকগঞ্জ

২০:২২, ৯ অক্টোবর ২০২১

৯৩

দ্রুত স্কুলের শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ।। ফাইল ছবি
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ।। ফাইল ছবি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছে। দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয়ের ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করা হবে।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলায় গড়পাড়া এলাকায় শুভ্র সেন্টারে আয়োজিত ১৭৬টি পূজামণ্ডপ পরিচালনা কমিটির নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও অনুদান প্রদানে এ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ কথা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের হাতে এখন অনেক টিকা। দেশের প্রায় ২৫ ভাগ মানুষকে প্রথম ডোজ দেওয়া হয়েছে। ১২ ভাগ মানুষকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। সবমিলিয়ে প্রায় ৫ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে দেশের প্রায় ৫০ ভাগ মানুষকে টিকা দেওয়া সম্ভব হবে। এছাড়া আগামী বছরের মার্চ ও এপ্রিলের মধ্যে ৭০ থেকে ৮০ ভাগ মানুষকে টিকা দেওয়া সম্ভাবনা রয়েছে। 

আর ৭০ থেকে ৮০ ভাগ মানুষকে টিকা দেওয়া গেলে সংক্রমণ শতভাগ নিয়ন্ত্রণ চলে আসবে বলে মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, কোনো যাদুর ছোঁয়ায় দেশে করোনা পরিস্থিতির উন্নতি হয়নি, এর পেছনে অনেক শ্রম দিতে হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী এসময় আরও বলেন, সম্প্রতি সুইজারল্যান্ডে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় গিয়েছিলাম। সংস্থার মহাপরিচালকের সঙ্গে আলোচনা করেছি। তিনি করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি আমাকে আশ্বস্ত করেছেন, আমাদের বিনামূল্যে ৪০ ভাগ টিকা দেবেন। দেশে টিকা তৈরি করা হলে কারিগরি সহায়তাসহ কাঁচামাল দিয়ে সহায়তা দেওয়া হবে বলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে জানানো হয়েছে।

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত