শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ওমানের ভ্রমণ নিষেধাজ্ঞায় বাংলাদেশ-ভারত-পাকিস্তান

স্টাফ করেসপন্ডেন্ট

১১:২৬, ২২ এপ্রিল ২০২১

৫৩৮

ওমানের ভ্রমণ নিষেধাজ্ঞায় বাংলাদেশ-ভারত-পাকিস্তান

করোনা সংক্রমণ রোধে অব্যাহত সতর্কতা হিসেবে ২৪ এপ্রিল থেকে বাংলাদেশ, ভারত ও পাকিস্তান থেকে আসা যাত্রীদের প্রবেশ নিষিদ্ধ করেছে ওমান। 

করোনা মোকাবেলায় গঠিত দেশটির সুপ্রিম কমিটি বলেছে, এই নিষেধাজ্ঞার অধীনে বিগত ১৪ দিনে  দক্ষিণ এশিয়ার এই তিন দেশ ভ্রমণ করা যাত্রীদেরও ওমানে প্রবেশ করতে পারবে না। তবে এই দেশগুলোতে কাজ করা ওমানি নাগরিক, কূটনীতিক বা স্বাস্থ্যকর্মীদের জন্য এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না। 

ওমানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওএনও থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ২৪ এপ্রিল বিকাল ৬টা থেকে এই নিষেধাজ্ঞা শুরু হবে এবং তা অনির্দিষ্টকালীন সময় পর্যন্ত চলবে। 

করোনা সংক্রমণ রোধে ১২ বছর বয়সী শিশুদের বাণিজ্যিক কমপ্লেক্স ও অন্যান্য বাণিজ্যিক কেন্দ্রগুলোতে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এছাড়া যে কোন শপিং সেন্টার, রেস্তোঁরা এবং ক্যাফেটেরিয়ায় আসন সংখ্যা অর্ধেকে নামিয়ে আনার নির্দেশ দেয়া হয়েছে। 

নির্দেশনায় বলা হয়েছে যারা আদেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়া হবে। পরীক্ষার্থীরা ছাড়া সব শিক্ষার্থী বাসায় বসে অনলাইনে ক্লাস করবে। 

করোনার দ্বিতীয় ঢেউ ওমানেও দেখা দিয়েছে। গত ২৪ ঘন্টায় দেশটিতে ১ হাজার ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছে ১৭ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছৈ ১ লাখ ৮৭ হাজার ৭৭০ জন। মারা গেছেন ১ হাজার ৯২৬ জন। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank