বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাউথ টাইনেটাইডের টাউনহলে উড়বে বাংলাদেশি পতাকা

নিউজ ডেস্ক

০৮:৩৬, ২৫ মার্চ ২০২১

৪৯৮

সাউথ টাইনেটাইডের টাউনহলে উড়বে বাংলাদেশি পতাকা

আগামীকাল ২৬ মার্চ যুক্তরাজ্যের সাউথ টাইনেসাইডের টাউন হলের ছাদে উড়বে বাংলাদেশের পতাকা। সেখানকার প্রবাসী বাংলাদেশি কমিউনিটির অবদানের প্রতি সাড়া দিয়ে মেয়র এই সিদ্ধান্ত দিয়েছেন। স্বাধীনতার সূবর্ণজয়ন্তীকে বিশ্বের নানা স্থানে থাকা বাংলাদেশিরা যে যার মতো করে সর্বোচ্চ মর্যাদা ও আনন্দে উদযাপন করতে চাইছেন। সাউথ টাইনেসাইডে থাকা বাংলাদেশিদের জন্য এ এক বড় অর্জনই বলা চলে।   

মেয়র নরম্যান ডিক বাংলাদেশিদের জন্য দিনটির গুরুত্ব উপলব্দি করেই এই সিদ্ধান্ত নিয়েছেন। দ্য শিল্ডস গেজেটে প্রকাশিত খবরে একথা জানিয়ে মেয়রকে উদ্ধৃত করা হয়েছে। 

"আমাদের এই বরোতে বিপুল সংখ্যক বাংলাদেশির বসবাস। তারাসহ অন্য কমিউনিটিগুলো আমাদের অঞ্চলে বৈচিত্র্যময়তা জোরদার করেছে। এবং তারাই আমাদের সাংস্কৃতিক সম্মৃদ্ধির একটা বড় অংশ," বলেন মেয়র। 

"আর বাংলাদেশি কমিউনিটির জন্য ২৬ মার্চ দিনটি অনেক গুরুত্বপূর্ণ। সে গুরুত্বের স্বীকৃতি দিতে পারাটাও একটি সঠিক কাজ। বাঙালি জাতির স্বাধীনতার সূবর্ণ জয়ন্তিতে তাদের পতাকা আমরা উড়াতে পারবো, এটা গর্বের।"

এরই মধ্যে মেয়রের দফতর থেকে এ সংক্রান্ত একটি চিঠি বাংলাদেশি কমিউনিটির কাছে পাঠানো হয়েছে।

মেয়র বলেন, এর আগে তিনি বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে স্বাধীনতা দিবস উদযাপনের আয়োজনে যোগ দিয়েছেন। এ বছর পরিস্থিতির কারণে তা সম্ভব হচ্ছে না। পরিস্থিতি বদলালে সেই উদযাপন হবে। 

তখন কেবল বাংলাদেশের সূবর্ণ জয়ন্তীই নয়, সাউথ টাইনেসাইডের জীবন গঠনে বাংলাদেশি কমিউনিটির অবদানেরও উদযাপন হবে, বলেন নরম্যান ডিক। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank