শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রোমে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ২ দিনের আয়োজন

নিউজ ডেস্ক

০৭:৩৪, ২১ ফেব্রুয়ারি ২০২১

৫০৬

রোমে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ২ দিনের আয়োজন

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে রোমস্থ বাংলাদেশ দূতাবাস দুইদিনব্যাপী কর্মসূচির আয়োজন করেছে। এ উপলক্ষে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭ টা ১ মিনিটে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান দূতাবাসে অবস্থিত শহিদ মিনারে পুস্প্যমাল্য অর্পণ করেন। এ সময়ে দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। 

শহিদ মিনারে পুস্পার্ঘ্য  অর্পণের পরে দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। বাণী পাঠ শেষে ভাষা শহিদদের রুহের মাগফেরাত ও দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

২১ ফেব্রুয়ারি স্থানীয় সময় সকাল ৯.৩০ -এ জাতীয় পতাকা অর্ধনমিতকরনের  মাধ্যমে দ্বিতীয় দিনের কর্মসূচি শুরু হবে। আলোচনা সভায় বাংলাদেশি ছাড়াও ইতালিয়ান অতিথিরা অংশ নেবেন। এছাড়া বহুভাষাভিত্তিক বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠানে বেশ কয়েকটি দেশের শিল্পীরা অংশ নেবেন।      

ইতালি সরকারের কোভিড সংক্রান্ত  বিধিনিষেধ-এর কারনে এ বছর শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-এর কর্মসূচি ডিজিটাল প্ল্যাটফর্মে আয়োজিত হচ্ছে।  

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank