মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাইডেন প্রশাসনে আরও এক বাংলাদেশী

পরবাস ডেস্ক

১৫:৩৬, ২৬ জানুয়ারি ২০২১

আপডেট: ২০:০৩, ২৬ জানুয়ারি ২০২১

৭৩১

বাইডেন প্রশাসনে আরও এক বাংলাদেশী

ফারাহ আহমেদ
ফারাহ আহমেদ

বাইডেন প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পেয়েছেন বাংলাদেশী বংশোদ্ভুত ফারাহ আহমেদ। গত ২১ শে জানুয়ারিতে তিনি ইউএসডিএ তে আন্ডার সেক্রেটারি অফ রুরাল ডেভেলপমেন্টের চীফ অফ ষ্টাফ হিসেবে শপথ গ্রহণ করেন।

ফারাহ আহমেদ এর আগেও অনেক গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। সর্বশেষ তিনি সিনিয়র প্রোগ্রাম কোঅর্ডিনেটর হিসেবে কাজ করেছেন কনজিউমার এজুকেশন বিভাগে। এছাড়া ইউএসডি’র কমিউনিটি এবং ইকোনোমিক ডেভেলপমেন্ট টিমের প্রোগ্রাম পোগ্রাম ম্যানেজার এবং সিনিয়র পলিসি এনালিস্ট হিসেবে কাজ করেছেন সেন্টার ফর আমেরিকান প্রোগ্রেসে।

আমেরিকার মুলধারায় রাজনীতিতে ফারাহ আহমেদ খুব সক্রিয়। বারাক ওবামার প্রসিডেন্ট নির্বাচনের সময় তিনি আইওয়া অঙ্গরাজ্যের ডেমোক্রেটিক পার্টির নির্বাচন পরিচালনার মুখ্য দায়িত্ব পালন করেছিলেন।

ফারাহ আহমেদের বাবা ড. মাতলুব আহমেদ  এবং মা ফেরদৌস আহমেদ দুজনেই আমেরিকাতে পদার্থবিজ্ঞানের অধ্যাপক। তার দাদা ড. আব্দুল বাতেন খান বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের চেয়ারম্যান ছিলেন এবং পরে পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ছিলেন। তার দাদি মিসেস মনিরা খান ভিকারুন্নেসা নুন স্কুলের শিক্ষিকা ছিলেন এবং বাংলাদেশ মহিলা পরিষদের আজীবন সহ সভাপতি ছিলেন। তিনি সাবেক মন্ত্রী, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের ভাগ্নি।

ফারাহ আহমেদ আমেরিকার বিখ্যাত কর্ণেল ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন করবার পর প্রিন্সটন ইউনিভার্সিটি থেকে স্নাতকাত্তর  ডিগ্রী অর্জন করেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank