শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নাইজেরিয়ায় বিজয় দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৫৮, ১৭ ডিসেম্বর ২০২০

৬৫০

নাইজেরিয়ায় বিজয় দিবস উদযাপন

নাইজেরিয়ার আবুজায় বাংলাদেশ হাইকমিশন উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে ৪৯তম মহান বিজয় দিবস উদযাপন করেছে। দিনের কর্মসূচির অংশ হিসেবে ১৬ ডিসেম্বর ২০২০ সকাল ৯টায় ভারপ্রাপ্ত হাইকমিশনার বিদোষ চন্দ্র বর্মন হাইকমিশন ভবনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্য এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করে ১ মিনিট নীরবতা পালন করা হয়।
 
ধারাবাহিক অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে হাইকমিশন মিলনায়তনে আলোচনা সভা ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। শুরুতে হাইকমিশনার, মিশনের কর্মকর্তা/কর্মচারী এবং প্রবাসী বাংলাদেশিরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। পরবর্তীতে জাতির পিতার জীবন ও কর্ম এবং মুক্তিযুদ্ধের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।
 
আলোচনা সভায় স্বাগত বক্তব্যে বিদোষ চন্দ্র বর্মন বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত ভূমিকাসহ মুক্তিযোদ্ধা ও অত্যাচারিত মা-বোনদের ত্যাগের কথা তুলে ধরেন। তিনি উল্লেখ করেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ‘সোনার বাংলা’ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 

এ প্রসঙ্গে নাইজেরিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের নিজ নিজ অবস্থান থেকে দেশের ভাবমূর্তি উজ্জ্বলকরণে এবং অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার আহ্বান জানান হাইকমিশনার। 

অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি ও নাইজেরিয়ার নাগরিক ছাড়া হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের রুহের মাগফেরাত এবং দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন করা হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank