শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সিউলের বাংলাদেশ দূতাবাসে ‘সশস্ত্র বাহিনী দিবস-২০২০’ উদযাপন

সিউল করেসপন্ডেন্ট

১২:৪৪, ২১ নভেম্বর ২০২০

৮৯০

সিউলের বাংলাদেশ দূতাবাসে ‘সশস্ত্র বাহিনী দিবস-২০২০’ উদযাপন

যথাযথ মর্যাদায় সিউলস্থ বাংলাদেশ দূতাবাসে ‘সশস্ত্র বাহিনী দিবস-২০২০’ পালন করা হয়েছে। কোভিড-১৯ মহামারীর কারনে অনুষ্ঠানটি সীমিত পরিসরে পালন করা হয়। 

দিবসের কর্মসূচির শুরুতে দেশের সার্বিক কল্যাণ ও সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর সশস্ত্র বাহিনী দিবস-২০২০ উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর পাঠ করা হয়। অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর উপর নির্মিত একটি প্রামান্য চিত্রও দেখানো হয়। 

অনুষ্ঠানে দক্ষিন কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম তার বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া স্বাধীনতার পর একটি আধুনিক ও চৌকস সশস্ত্র বাহিনী গড়ে তোলার জন্য মজবুত ভিত্তি স্থাপনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার মহান দায়িত্ব পালনের পাশাপাশি যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায়, বেসামরিক প্রশাসনকে সহযোগিতাসহ জাতিগঠনমূলক কর্মকাণ্ডে সশস্ত্র বাহিনী প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি বলেন, জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে সশস্ত্র বাহিনীর সদস্যরা আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank