শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ || ১৫ আশ্বিন ১৪২৯ || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চবিতে ছাত্রী হেনস্তা: ২ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

ক্যাম্পাস করেসপন্ডেন্ট

২০:১৪, ২৩ জুলাই ২০২২

২৩১

চবিতে ছাত্রী হেনস্তা: ২ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

ছাত্রী হেনস্তায় জড়িত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। 

শনিবার (২৩ জুলাই) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের হেলথ, রেসিডেন্স ও ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। 

চবির সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কার হওয়া দুই ছাত্র হলেন—ইতিহাস বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ আজিম হোসাইন ও নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নুরুল আবসার বাবু। বাকি দুজনের বিরুদ্ধে জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর শাস্তির আবেদন করা হবে।

এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে হেনস্তার ঘটনায় শুক্রবার রাতে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে দুজন চবির ছাত্র রয়েছেন। গ্রেফতাররা ছাত্রীকে হেনস্তার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে র‌্যাব।১৭ জুলাই রাতে চবির এক ছাত্রী পাঁচজন দুর্বৃত্তের হাতে শারীরিক হেনস্তার শিকার হন। ওই সময় তার সঙ্গে থাকা বন্ধুকেও মারধর ও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়। পরে এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর বরাবর অভিযোগ দিলে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়া অজ্ঞাতনামা পাঁচজনকে আসামি করে থানায় মামলাও করেছেন ওই ছাত্রী। জড়িতদের বিচার দাবিতে উত্তাল হয়ে ওঠে চবি ক্যাম্পাস।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment