শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঈদে হানিফ সংকেতের ‘রটে বটে-ঘটে না’

স্টাফ করেসপন্ডেন্ট 

১৯:০২, ৭ জুলাই ২০২২

৬৩৮

ঈদে হানিফ সংকেতের ‘রটে বটে-ঘটে না’

ঈদ উপলক্ষে বরাবরই নাটক নির্মাণ করে থাকেন বরেণ্য নির্মাতা হানিফ সংকেত। ঈদুল আজহায়ও তার ব্যত্যয় ঘটেনি। ‘রটে বটে-ঘটে না’ শিরোনামে একটি নাটক নির্মাণ করেছেন। পরিচালনার পাশাপাশি এটি রচনাও করেছেন তিনি।

ইদানীং অধিকাংশ টিভি নাটকে বাবা-মা’কে খুঁজে পাওয়া না গেলেও হানিফ সংকেতের সব নাটকেই থাকে বাবা-মা’র দরকারি চরিত্র। থাকে পারিবারিক ও সামাজিক চিত্র। একটি পরিবারের একমাত্র সন্তান সম্পর্কে নানা রটনা এবং তা থেকে অনেক ঘটনার জন্ম নেয়। সমসাময়িক এই নাটকটির বিভিন্ন দৃশ্যে বন্যায় অসহায় মানুষের ভোগান্তি, সামাজিক মূল্যবোধ ও বিভিন্ন সামাজিক সমস্যা ফুটে উঠেছে বলে জানান হানিফ সংকেত।

নাটকের নাম সম্পর্কে হানিফ সংকেত বলেন, ‘রটে বটে অনেক কিছুই, খুঁজলে আসল ঘটনা, আপনজনে বুঝতে পারে, কোনটা মিথ্যে রটনা।’

মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে নাটকটির শুটিং হয়েছে। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, তানিয়া আহমেদ, ইরফান সাজ্জাদ, সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, কাজী আসাদ, জিল্লুর রহমান, জাহিদ শিকদার, মতিউর রহমান মতি, আনোয়ার শাহী, সাজ্জাদ সাজু, মোনালিসা দিপা, নজরুল ইসলামসহ অনেকে।

নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী, কণ্ঠ দিয়েছেন পুলক অধিকারী ও রিয়াদ। ঈদের দিন রাত ৮টা ৪৫ মিনিটে, এটিএন বাংলায় প্রচার হবে নাটকটি।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank