শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চলে গেলেন অভিনেতা এস এম মহসীন

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১১:২৮, ১৮ এপ্রিল ২০২১

আপডেট: ১২:১৯, ১৮ এপ্রিল ২০২১

৮২৭

চলে গেলেন অভিনেতা এস এম মহসীন

এসএম মহসীন
এসএম মহসীন

করোনা কেড়ে নিচ্ছে একে একে বহু গুণীজনকে। এই তালিকা আজ দীর্ঘ থেকে দীর্ঘতর। সেখানে যুক্ত হলো আরেকটি নাম। দেশ হারালো গুণী নাট্যজন এস এম মহসীনকে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চলে গেলেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা মুক্তিযোদ্ধা এস এম মহসীন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘদিন নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) ছিলেন গুণী এই অভিনেতা। নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজা গণমাধ্যমকে এ তথ্য জানান।

করোনায় আক্রান্ত হয়ে ৪ এপ্রিল হাসপাতালে ভর্তি হন এই অভিনেতা। আক্রান্ত হওয়ার আগে পাবনায় ‘অন্তরাত্মা’ ছবির শুটিং করেছেন তিনি।। ছবির অন্যতম গুরুত্বপূর্ণ একটি চরিত্রে তিনি কাজ করছিলেন।

এস এম মহসিন প্রায় চার দশক ধরে মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করছেন। নাটকে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ২০২০ সালে একুশে পদক পেয়েছেন তিনি। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য হিসেবে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এস এম মহসিন আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ ছাড়াও অসংখ্য টিভি, মঞ্চ ও রেডিও নাটকে অভিনয় করেছেন। তিনি ২০১৮ সালে বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন। পেয়েছেন শিল্পকলাসহ অসংখ্য পদকও।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank