শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

লুৎফর হাসান ও রূপার ‘যদি বৃষ্টি নামে’

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

১৩:৪২, ৫ জুলাই ২০২২

৬৮৬

লুৎফর হাসান ও রূপার ‘যদি বৃষ্টি নামে’

ঘুড়ি খ্যাত গায়ক লুৎফর হাসান এবারের বর্ষায় আসছেন নতুন গান নিয়ে। সঙ্গে আছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের ক্ল্যাসিকালের শিক্ষার্থী আফরোজা রূপা। গানের শিরোনাম ‘যদি বৃষ্টি নামে’। গানটির কথা ও সুর লুৎফর হাসানের। আর সঙ্গীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক মিউজিক স্টেশন (ডিএমএস)। 

গানটি নিয়ে লুৎফর হাসান বলেন ‘বৃষ্টির সন্ধ্যায় হাঁটতে হাঁটতে গানটি লিখি। সুর করার পর গুনগুন করছিলাম। ধ্রুব দাদাকে শোনানোর পর তিনি পছন্দ করলেন। তারপর সঙ্গীত পরিচালক তরিকের সঙ্গে বসে এটার মিউজিক ডিজাইন করা হয়। তারপর ক্ল্যাসিকের মেলবন্ধনের জন্য রূপার কণ্ঠ যুক্ত করাটা প্রাসঙ্গিক মনে হয়। ফলে একটা মনমতো বৃষ্টির গান করা গেলো’। 

গানটি নিয়ে আফরোজা রূপা জানান, তিনি মূলত ক্ল্যাসিকের শিল্পী। আধুনিক গানে যুক্ত হওয়াটা তার জন্য নতুন অভিজ্ঞতা। গানের কথা, সুর, সঙ্গীত ভালো লেগেছে বলেই গেয়েছেন। শ্রোতারা পছন্দ করলে তিনি আধুনিক গানে নিয়মিত হবেন। 

গানের ভিডিওচিত্রে অংশ নিয়েছেন শিল্পীরাই। নান্দনিক সেটে সন্ধ্যার বৃষ্টির আবহে ভিডিওচিত্র নির্মাণ করেছেন খ্যাতিমান নির্মাতা চন্দন রায় চৌধুরী।

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, এবারের ঈদুল আজহার আয়োজনে তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপএ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank