শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এবার বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে স্টার সিনেপ্লেক্স

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২২:৩২, ১১ মে ২০২২

৮২৮

এবার বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে স্টার সিনেপ্লেক্স

দেশের সিনেমাপ্রেমী দর্শকদের জন্য আরেকটি আনন্দ সংবাদ নিয়ে এলো স্টার সিনেপ্লেক্স। রাজধানীর বিজয় সরণিতে অবস্থিত বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে চালু হচ্ছে জনপ্রিয় এই মাল্টিপ্লেক্স সিনেমা হলের নতুন শাখা। ১২ মে থেকে দর্শকরা এখানে সিনেমা দেখতে পারবেন। এটি তাদের পঞ্চম শাখা। 

এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ। 

মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সংগ্রহ, সংরক্ষণ ও প্রদর্শনের লক্ষ্যে নির্মিত আন্তর্জাতিক মানের স্থাপত্য কীর্তি বঙ্গবন্ধু সামরিক জাদুঘর। বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর গৌরবময় অতীত, চ্যালেঞ্জ, অর্জন এবং অগ্রগতি সম্পর্কে দেশের জনগণকে, বিশেষ করে নতুন প্রজন্মকে প্রামাণিক তথ্য তুলে ধরবে এই জাদুঘরটি। অত্যাধুনিক জাদুঘর ভবনের চারপাশে বাঁশবাগান, সুপারিগাছের সারি, সবুজ মাঠ আর জলাধার। নীল পানিতে ঝরনার নাচন। মাঠের ভেতরে থাকা কার্তুজের অবশিষ্টাংশ দিয়ে তৈরি যুদ্ধরত সৈনিকের স্থাপনা শিল্প জাদুঘরের মর্মার্থ তুলে ধরেছে। রাজধানীর বিজয় সরণিতে অবস্থিত এই জাদুঘরের চমৎকার দৃষ্টিনন্দন আবহ, আলোকজ্জ্বল ঝর্ণা, বিস্তীর্ণ উন্মুক্ত প্রান্তর ও নয়নাভিরাম সৌন্দর্যমন্ডিত পরিবেশে নির্মিত হয়েছে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক মানের সিনেমা হল স্টার সিনেপ্লেক্স। 

একটি হল থাকছে এখানে। আসন সংখ্যা ১৮৩ (একশত তিরাশি)। বরাবরের মত মনোরম পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা থাকছে এই সিনেপ্লেক্সে। নতুন এই শাখা সম্পর্কে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, ‘নতুন একটি হল মানে নতুন সুযোগ, নতুন সম্ভাবনা। সামরিক জাদুঘর পরিদর্শনের পাশাপাশি সিনেমা দেখার সুযোগ রাজধানীর মানুষের বিনোদনে এটি নতুন মাত্রা যোগ করবে। দেশব্যাপী অনেকগুলো সিনেমা হল নির্মাণের পরিকল্পনার রয়েছে আমাদের। ধারাবাহিকভাবে সেই পরিকল্পনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। সিনেমা দেখার জন্য দর্শকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি এবং দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে এই উদ্যোগ অব্যাহত থাকবে’। 

উল্লেখ্য, ২০০৪ সালে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। বর্তমানে ঢাকায় ৪ টি শাখা রয়েছে এর। ধানমন্ডির সীমান্ত সম্ভার (সাবেক রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার এবং মিরপুর ১ নম্বরের সনি স্কয়ারে একটি শাখা রয়েছে। ঢাকার বাইরে চট্টগ্রাম এবং বগুড়া আরও দুটি শাখার নির্মাণ কাজ চলছে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank