বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আরও কিছুদিন হাসপাতালে থাকবেন লতা মঙ্গেশকর

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৭:৩৯, ১৫ জানুয়ারি ২০২২

৫২৯

আরও কিছুদিন হাসপাতালে থাকবেন লতা মঙ্গেশকর

লতা মঙ্গেশকর
লতা মঙ্গেশকর

ভারতের কিংবদন্তীতুল্য শিল্পী লতা মঙ্গেশকর এখনো হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন বলে শনিবার (১৫ জানুয়ারি) জানিয়েছে ডাক্তাররা।

গত সপ্তাহে করোনা পজেটিভ হয়ে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হওয়ার পর তাকে আইসিইউতে নিয়ে যান ডাক্তাররা। পরে জানা যায়, করোনার পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছেন তিনি।

ভারতের প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে হাসপাতালটিতে কর্মরত সহযোগী অধ্যাপক ডাক্তার প্রতিত সামদানি জানিয়েছেন, লতা মঙ্গেশকরকে আরও কিছুদিন হাসপাতালে থাকতে হবে। তিনি জানান, শিল্পী এখনো ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। এখন অপেক্ষা করা ছাড়া আর কিছু করার নেই। এ সময় তিনি ভক্তদের শিল্পীর জন্য প্রার্থনা করতে বলেন।

এর আগে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) মঙ্গেশকরের ভাগিনেয়ী রচনা শাহ জানিয়েছেন তিনি আগের চেয়ে সুস্থ আছেন। তার বয়সের কারণে 'নিরবচ্ছিন্ন যত্ন' প্রয়োজন হওয়ায় তাকে আইসিউতে রাখা হয়েছে বলে জানান শাহ।

লতা মঙ্গেশকরকে ভারতের নাইটিঙ্গেল বলা হয়। ১৩ বছর থেকেই গান গাওয়া শুরু করেন তিনি। ভারতের বিভিন্ন ভাষায় প্রায় ৩০ হাজারের বেশি গান গেয়েছেন লতা মঙ্গেশকর। তার ঝুলিতে রয়েছে পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদা সাহেব ফালকে পুরস্কারসহ একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এছাড়া তিনি ভারতের সর্বোচ্চ বেসামরিক সম্মান ভারতরত্নও লাভ করেছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank