শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এশিয়ান সুপারহিরো ‘শ্যাং-চি’ আসছে স্টার সিনেপ্লেক্সে

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৪:০২, ২ সেপ্টেম্বর ২০২১

৬৩২

এশিয়ান সুপারহিরো ‘শ্যাং-চি’ আসছে স্টার সিনেপ্লেক্সে

আগামী ৩ সেপ্টেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে প্রথম এশিয়ান সুপারহিরো ভিত্তিক সিনেমা ‘শ্যাং-চি অ্যান্ড দ্য লিজেন্ড অব দ্য টেন রিংস’। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি। 

এ বছরের ফেব্রুয়ারিতেই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিলো। কিন্তু করোনার প্রকোপ বাড়ায় সিনেমাটি মুক্তির তারিখ তিন দফা পেছানো হয়। জনপ্রিয় মার্ভেল কমিকস চরিত্র শ্যাং-চিকে কেন্দ্র করে নির্মিত একটি মার্কিন সুপারহিরো সিনেমা এটি। 

মার্ভেল স্টুডিওজ প্রযোজিত এবং ওয়াল্ট ডিজনি মোশন পিকচার্স পরিবেশিত ছবিটি মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের ২৫তম চলচ্চিত্র হিসেবে মুক্তি পেতে চলেছে। 

সিনেমাটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় চাইনিজ-কানাডিয়ান অভিনেতা ‘সিমু লিউ’। ট্রেইলার প্রচারের আগে সর্বপ্রথম সিনেমাটির পোস্টার প্রকাশ করা হয়। এরপরই প্রকাশিত হয় এই সুপারহিরো সিনেমাটির সুপারহিরো কস্টিউমের ফার্স্ট লুক। ট্রেলারে দেখানো হয়, ‘শ্যাং-চি’ কীভাবে তার দুর্বিষহ অতীতকে পিছনে ফেলে সামনে এগিয়ে যেতে চায়। কিন্তু শেষ পর্যন্ত তাকে আবারো সেই নির্মম অতীতের মুখোমুখি হতেই হয়। আবারো ধরা পড়ে যায় ছোটবেলায় তাকে মার্শাল আর্টের দীক্ষা দেয়া টেন রিংস সংগঠনের জালে। 

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স প্রথমবারের মত এশিয়ান কাস্ট ও গল্পকে কেন্দ্র করে সিনেমা নির্মাণ করে ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছে। সিনেমাটি পরিচালনা করেছেন ৪২ বছর বয়সী খ্যাতিমান পরিচালক ডেস্টিন ডেনিয়েল ক্রেটন। 
সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন ওয়ান্ডার ওম্যান ১৯৮৪ খ্যাত চিত্রনাট্যকার ডেভিড ক্যালাহাম। মার্ভেলের চতুর্থ ফেজের সিনেমাটির মাধ্যমে আবারো পুনর্জাগরণ ঘটবে মার্ভেলের কুখ্যাত খল চরিত্র মান্দারিনের। এর আগে ‘আয়রন ম্যান ৩’ সিনেমায় তাকে দেখা গেলেও সে ছিলো নকল মান্দারিন। 

কিন্তু এবার মুখ্য চরিত্র শ্যাং-চির বিরুদ্ধে লড়াইয়ে দেখা যাবে মান্দারিনকে। ভয়ংকর এই খল চরিত্রটি ফুটিয়ে তুলবেন হংকং-এর জনপ্রিয় তারকা টনি লিয়াং। শ্যাং-চি-এর আমেরিকান বন্ধু কেটি চরিত্রে অভিনয় করেছেন চাইনিজ-আমেরিকান বংশোদ্ভূত অভিনেত্রী আকওয়াফিনা। এছাড়াও আছেন মিশেল ইহো, ফালা চেন, ফ্লোরিনা মানটিয়ানু। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank