বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ড্রাগসকাণ্ড থেকে আন্ডারওয়ার্ল্ড: বলিউডে বিতর্কের রাজা সঞ্জয় দত্ত

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১২:৪০, ২৮ জুলাই ২০২১

৬২৫

ড্রাগসকাণ্ড থেকে আন্ডারওয়ার্ল্ড: বলিউডে বিতর্কের রাজা সঞ্জয় দত্ত

বলিউডের অন্যতম সফল হিরো তিনি। যাকে সবাই আদর করে ডাকেন বাবা। কিন্তু বরাবর বিতর্কে জড়িয়েছেন সঞ্জয় দত্ত। যার প্রথমেই আসে তার ড্রাগস আসক্তির বিষয়। 

১৯৮১ সালে 'রকি' ছবি দিয়ে বলিউডে প্রথম আত্মপ্রকাশ। কিন্তু দুর্ভাগ্যক্রমে তার মা তথা অভিনেত্রী নার্গিস দত্ত এই ছবির প্রিমিয়ারের কয়েকদিন আগেই মারা যান। মায়ের মৃত্যুর বেদনা নেশাসক্ত করে তুলেছিল অভিনেতাকে, এমনটাই বলা হয়ে থাকে। 
  
অল্প বয়স থেকেই মাদকে জড়িয়ে পড়া সঞ্জয় তার মায়ের মৃত্যুর পরে মারাত্মক নেশায় ভুগছিলেন।বাবা সুনীল দত্ত অবশ্য তার আসক্তির বিরুদ্ধে লড়াই চালিয়ে গিয়েছিলেন। সঞ্জয় দত্ত নিজেই বলেছেন, পৃথিবীতে এমন ড্রাগস নেই যা আমি নেইনি। 

এরপর গুজব ছড়ায় সঞ্জয় দত্ত এবং মাধুরী দীক্ষিতের প্রেম নিয়ে। তবে সব গুঞ্জন দূরে সরিয়ে সঞ্জয় বিয়ে করেন রিচা শর্মাকে। এরপর ১৯৯৩ সালে মুম্বই ব্লাস্ট ঘটনায় নাম জড়ায় সঞ্জয়ের। 
  
১৯৯৩ সালে সঞ্জয়ের বিরুদ্ধে মুম্বাই পুলিশ মুম্বাই বিস্ফোরণের জন্য দায়ী গুন্ডাদের কাছ থেকে অস্ত্র ও বিস্ফোরক গ্রহণের অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন। অস্ত্র অবৈধভাবে দখল করার অভিযোগে এই অভিনেতাকে সন্ত্রাসবাদ ও বিশৃঙ্খলামূলক কর্মকাণ্ড (প্রতিরোধ) আইনে গ্রেফতার করা হয়েছিল। ১৯৯৫ সালে সঞ্জয় জামিন পেয়েছিলেন।
  
২০১৩ সালে মুম্বই বোমা বিস্ফোরণের সঙ্গে সঞ্জয় দত্তের অবৈধ যোগ ফের সুপ্রিম কোর্টে ওঠে এবং পাঁচ বছরের কারাবাস দেওয়া হয়। 
  
ব্রেন টিউমারজনিত কারণে ১৯৯৬ সালে তাঁর প্রথম স্ত্রী রিচা শর্মার মৃত্যুর পরে, অভিনেতা ১৯৯৮ সালে আবার মডেল রিয়া পিল্লাইকে বিয়ে করেছিলেন। বিচ্ছেদের পর ২০০৮ সালে বিয়ে করেন মান্যতা দত্তকে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank