শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শহীদ মিনারে ফকির আলমগীরকে শেষ শ্রদ্ধা

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৪:৪৪, ২৪ জুলাই ২০২১

৫৬৭

শহীদ মিনারে ফকির আলমগীরকে শেষ শ্রদ্ধা

কেন্দ্রীয় শহীদ মিনারে গণসংগীতশিল্পী ফকির আলমগীরের মরদেহে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ। 

শনিবার দুপুর পৌনে ১২টায় তার মরদেহ শহীদ মিনারে নেয়া হয়। সেখানে দুপুর পৌনে ২টা পর্যন্ত মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এর আগে তাকে গার্ড অব অনার প্রদানের মাধ্যমে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়।

জোহরের পর খিলগাঁও মাটির মসজিদে দ্বিতীয় জানাজার পর ফকির আলমগীরকে তালতলা কবরাস্থানে সমাহিত করা হবে বলে জানিয়েছে তার পরিবার।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক সপ্তাহ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হার মেনেছেন একাত্তরের কণ্ঠযোদ্ধা, গণসংগীত শিল্পী ফকির আলমগীর।

ঢাকার ইউনাইটেড হাসপাতালে গত চার দিন ধরে লাইফ সাপোর্টে ছিলেন এই শিল্পী। শুক্রবার (২৩ জুলাই) রাত ১০টা ৫৬ মিনিটে তার মৃত্যু হয় বলে তার ছেলে মাশুক আলমগীর রাজিব জানান।

ফকির আলমগীরের বয়স হয়েছিল ৭১ বছর। তার ডান ফুসফুসের ক্রমশ উন্নতি হলেও বাঁ ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে শুক্রবার। পাশাপাশি রক্তে সংক্রমণ ছড়িয়ে পড়ায় শঙ্কিত ছিলেন চিকিৎসকরা। তার মধ্যেই রাত সাড়ে ৯টার দিকে হার্ট অ্যাটাক হলে সব আশা শেষ হয়ে যায়।

করোনাভাইরাসের দুই ডোজ টিকা নেওয়ার পরও গত ১৪ জুলাই এই সংগীত শিল্পীর করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। শ্বাসকষ্ট বাড়তে থাকলে পরদিন তাকে হাসপাতালে ভর্তি হতে হয়। সেখান থেকে তার আর বাসায় ফেরা হল না।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank