শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বক্স অফিস মাতানো দুই ছবি স্টার সিনেপ্লেক্সে 

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৬:৩২, ১৭ জুন ২০২১

৬৩০

বক্স অফিস মাতানো দুই ছবি স্টার সিনেপ্লেক্সে 

৪ জুন যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে ‘দ্য কনজ্যুরিং: দ্য ডেভিল মেইড মি ডু ইট’। মুক্তির প্রথম দিনেই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে এই ছবি। প্রথম দিনেই এই ছবি আয় করে নিয়েছে প্রায় ১০ মিলিয়ন ডলার। অন্যদিকে, ২৮ মে মুক্তি পায় ‘ক্রুয়েলা’। ১০০ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের এই ছবিটি এরই মধ্যে বিশ্বব্যাপী প্রায় সাড়ে ১১২ মার্কিন মিলিয়ন ডলার আয় করেছে। বাংলাদেশের দর্শকদের বক্স অফিস মাতানো এই এ দু’টি ছবি মুক্তি দিয়েছে স্টার সিনেপ্লেক্স। 

দ্য কনজ্যুরিং: দ্য ডেভিল মেইড মি ডু ইট

বলা হচ্ছে, হলিউডের সেরা দশ ভৌতিক ছবির একটি ‘দ্য কনজ্যুরিং’। ২০১৩ সালে প্রথম ছবি দিয়েই তুমুল আলোড়ন। ভৌতিক ছবির ভক্তরা মুখিয়ে থাকেন এ সিরিজের ছবির জন্য। তাই নতুন ছবি মুক্তির পর করোনার মধ্যেও হুমড়ি খেয়ে পড়েছে দর্শক। 
গত ৪ জুন যুক্তরাষ্ট্রে মুক্তির পর ধারণা করা হচ্ছে অনেক রেকর্ড গড়বে এ ছবি। নতুন এই ছবির গল্প, নির্মাণে রয়েছে দর্শকদের জন্য বিশেষ চমক। মাইকেল কেভসের পরিচালনায় এ ছবির প্রযোজক জনপ্রিয় হরর চলচ্চিত্র নির্মাতা জেমস ওয়ান। 

ইংল্যান্ডের রোড আইল্যান্ডে অবস্থিত একটি ফার্ম হাউসকে কেন্দ্র করে সৃষ্ট  এই গল্প। ১৯৭১ সালে বিচ্ছিন্ন ভূতুড়ে একটি ফার্ম হাউসে এক পরিবার ও অস্বাভাবিক কর্মকান্ড নিয়ে নির্মিত চলচ্চিত্র হরর সিনেমাপ্রেমীদের কাছে অসামান্য আবেদন তৈরি করে। 

২০১৩ সালে প্যাট্রিক উইলসন ও ভেরা ফার্মিগোকে মূল চরিত্র করে 'দ্য কনজুরিং' নির্মাণ করেন। এটি হরর সিনেমার জগতে আলোড়ন সৃষ্টি করে। অনন্য এক গল্প হিসেবে জায়গা করে নেয়। জন্ম নেয় বিখ্যাত কনজুরিং ইউনিভার্স, যাকে অনেকেই বলেন হরর সিনেমাজগতের এমসিইউ ইউনিভার্স। একের পর বিভিন্ন ক্যাটাগরিতে জিতে নিয়েছে পুরস্কার। প্রথম সিনেমায় জেমস ওয়ান দর্শককে কৌতূহলী করার জন্য অনেক উপাদান দিয়েছেন, অনেক প্রশ্নের উত্তর রেখেছেন অসমাপ্ত। গল্পের বাঁকে বাঁকে সৃষ্টি করেছেন নানা ধোঁয়াশা, যার উত্তর মিলেছে ২০১৬ সালে পরবর্তী সিনেমায়। এবারের ছবি সম্পর্কে পরিচালক রাখঢাক না রেখেই বলেন কনজ্যুরিং সিরিজের সবচাইতে ভয়ঙ্কর ছবি এটি। তার কথা যে অমূলক নয় সে প্রমাণ মিলছে দর্শকদের সাড়া দেখে। 

ক্রুয়েলা

ছবিটি নির্মিত হয়েছে ১৯৬১ সালে মুক্তি পাওয়া ডডি স্মিথের উপন্যাস অবলম্বনে ‘ওয়ান হান্ড্রেড অ্যান্ড ওয়ান ডালমেশিয়ান’ ছবির ক্রুয়েলা নামের এক নারীকে নিয়ে।
এই সিনেমায় ক্রুয়েলা চরিত্রে অভিনয় করেছেন হলিউডের লাস্যময়ী অভিনেত্রী এমা স্টোন। ছবিতে ১৯৭০ দশকের লন্ডনভিত্তিক পাঙ্ক রক বিপ্লবের পটভূমিতে ক্রুয়েলা এস্টেলা নামে এক তরুণীর গল্প নিয়ে নির্মিত হয়েছে। যে ফ্যাশন ব্যবসায় সাফল্য পাওয়ার জন্য মরিয়া ও নির্দয় হয়ে ওঠে। যার কারণে ক্রুয়েলা ডেভিলে পরিণত হয়। ছবির পটভূমি ৭০ দশকের লন্ডন, যেখানে এমা স্টোন একজন উঠতি ফ্যাশন ডিজাইনার। তার চরিত্রের নাম এস্টেলা।

 এই ছবিতে এমা স্টোনের সঙ্গে আরও অভিনয় করেছেন এমা থম্পসন, মার্ক স্ট্রং, জোল ফ্রাই, কারবি হাওয়েল-ব্যাপটিস্ট প্রমুখ। ‘ক্রুয়েলা’ ছবির প্রথম ট্রেইলারের আগে ক্রুয়েলার একটি পোস্টারও সিনেমাপ্রেমীদের দারুণ পছন্দ হয়েছে, যা সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল হয়। 
 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank