শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ম্যাট্রিক্স সিনেমার ৭০% আয় ক্যান্সার চিকিৎসায় দান করেছিলেন কিয়ানু

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৭:৪৩, ৪ জানুয়ারি ২০২২

৫১৬

ম্যাট্রিক্স সিনেমার ৭০% আয় ক্যান্সার চিকিৎসায় দান করেছিলেন কিয়ানু

বোন কিম (বামে) ও কারিনা`র (ডানে) সাথে কিয়ানু
বোন কিম (বামে) ও কারিনা`র (ডানে) সাথে কিয়ানু

কিয়ানু রিভস একজন নিপাট ভদ্রলোক। দানশীল হিসেবেও তার খ্যাতি রয়েছে। সম্প্রতি জানা গেছে প্রথম ম্যাট্রিক্স সিনেমা থেকে প্রাপ্ত আয়ের ৭০ শতাংশ তিনি দান করে দিয়েছিলেন ক্যান্সার চিকিৎসার জন্য।

১৯৯৯ সালে ‘দ্য ম্যাট্রিক্স’ ফ্র্যাঞ্চাইজ-এর প্রথম সিনেমা ‘দ্য ম্যাট্রিক্স’-এর জন্য তাকে প্রাথমিকভাবে ১০ মিলিয়ন মার্কিন ডলার দেওয়া হয়েছিল। এরপর সিনেমার আয় থেকে তিনি আরও ৩৫ মিলিয়ন মার্কিন ডলার পান। এ অর্থের ৭০ শতাংশ, অর্থাৎ প্রায় ৩১.৫ মিলিয়ন মার্কিন ডলার দান করেছিলেন তিনি।

টাকার অংকে এর পরিমাণ প্রায় ২৭১ কোটি ৪১ লাখ টাকা। ১৯৯১ সালে কিয়ানুর বোন কিম ব্লাড ক্যান্সারে আক্রান্ত হন। তার দৃষ্টান্ত থেকেই এ পরিমাণ অর্থ সহায়তা করার উৎসাহ পেয়েছিলেন জন উইক খ্যাত কিয়ানু রিভস। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছেন ল্যাড বাইবেল নামের একটি গণমাধ্যম।

ক্যান্সার চিকিৎসার জন্য রিভসের নিজের একটি দাতব্য সংস্থাও আছে। সেখান থেকে নিয়মিত শিশু হাসপাতালগুলো ও ক্যান্সার গবেষণায় সাহায্য করা হয়।

নিজের এই উদারতার কারণে কিয়ানু ইন্টারনেটে দুনিয়ায় ‘দ্য ইন্টারনেট’স বয়ফ্রেন্ড’ নামে পরিচিত। এর আগেও ২০০১ ও ২০২০ সালে তার বড় অংকের সহায়তার জন্য তিনি খবরের শিরোনাম হয়েছিলেন। ২০২১ সালের অক্টোবর মাসে জন উইক ৪ সিনেমার চারজন স্টান্টম্যানকে দামি রোলেক্স ঘড়ি উপহার দিয়েছিলেন তিনি।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank