শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৯৯ বছর বয়সে মারা গেছেন বিখ্যাত মার্কিন অভিনেত্রী বেটি হোয়াইট 

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৭:৩৯, ১ জানুয়ারি ২০২২

৫১০

৯৯ বছর বয়সে মারা গেছেন বিখ্যাত মার্কিন অভিনেত্রী বেটি হোয়াইট 

বেটি ম্যারিয়ান হোয়াইট লুডেন
বেটি ম্যারিয়ান হোয়াইট লুডেন

মার্কিন অভিনেত্রী বেটি ম্যারিয়ান হোয়াইট লুডেন ৯৯ বছর বয়সে গতকাল শুক্রবার (৩১ ডিসেম্বর) মারা গেছেন। তিনি সাত দশকের বেশী সময় কৌতুকাভিনেত্রী হিসেবে টেলিভিশন দর্শকদের মাতিয়ে রেখেছিলেন। 

ধারাবাহিক টেলিভিশন সিরিজ “দ্য গোল্ডেন গার্লস” এবং “দ্য মেরি টাইলার মুর শো” সিরিজে অভিনয়ের জন্য খ্যাতি লাভ করেন তিনি।

শোবিজের ইতিহাসে এমি পুরস্কার জয়ী এবং দীর্ঘ সময় ধরে কমেডিয়ান ক্যারিয়ারের সুনাম বজায় রেখেছেন বেটি হোয়াইট, তিনি ১৯৪৯ সাল থেকে নিয়মিতভাবে টেলিভিশনে অভিনয় জীবন শুরু করেন এবং ২০১৯ সালে “টয় স্টোরি ৪” সিরিজে কন্ঠ দেন।

বেটির এজেন্ট জেফ উইটজার পিপল ম্যাগাজিনকে বলেন, “যদিও বেটির বয়স প্রায় ১০০ বছর, আমি ভেবেছিলাম সে চিরকাল বেঁচে থাকবে।” “আমি তাকে খুব মিস করবো।” 

বেটির মৃত্যুতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এক টুইটে বলেছেন, “বেটি হোয়াইট আমেরিকান প্রজন্মের মুখে হাসি ফুটিয়েছেন, তিনি একজন সাংস্কৃতিক আইকন, আমরা তাকে খুব মিস করবো।” 

বেটি প্রথম নারী যিনি ১৯৫০ এর দশকে “লাইফ উইথ এলিজাবেথ” সিরিজ প্রযোজনা করেন, এ জন্য তিনি ১৯৫৫ সালে সম্মানসূচক মেয়র অব হলিউড উপাধি অর্জন করেন।

বেটি হোয়াইট ১৯২২ সালের ১৭ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ইলিনয়ে জন্মগ্রহন করেন। ৩১ ডিসেম্বর, ২০২১ তার জীবনাবসান হলো।তিনি  এমি, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড ও গ্রামি পুরস্কার ছাড়াও বিভিন্ন পুরস্কার ও সম্মাননা লাভ করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank