শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হলিউডের যেসব বিখ্যাত চরিত্র হতে পারতো অন্য অভিনেতার

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২০:০০, ২৮ ডিসেম্বর ২০২১

৬১৫

হলিউডের যেসব বিখ্যাত চরিত্র হতে পারতো অন্য অভিনেতার

হলিউডের অনেক বিখ্যাত সিনেমার জনপ্রিয় চরিত্রগুলোতে বর্তমানে আমরা যাদেরকে দেখি, সেগুলো হতে পারতো অন্য অভিনেতা। অনেক চরিত্রের ক্ষেত্রেই দেখা গেছে, সেটিতে অন্য অভিনেতার অভিনয় করার কথা ছিল, কিন্তু শেষ মুহূর্তে বর্তমান অভিনেতা অভিনয় করেছেন। এরকম কয়েকটি চরিত্রের কথা জানা যাক।

জ্যাক নিকোলসন, দ্য গডফাদার

১৯৭২ সালে মুক্তি পায় বিশ্বের সর্বশ্রেষ্ঠ সিনেমাগুলোর একটি 'দ্য গডফাদার'। সেখানে আল পাচিনো অভিনয় করেছেন মাফিয়া বস 'মাইকেল কর্লিওনি'র চরিত্রে। কিন্তু সেটিতে অভিনয় করার প্রস্তাব দেওয়া হয়েছিল 'দ্য শাইনিং' খ্যাত জ্যাক নিকোলসনকে। তিনি সে প্রস্তাব ফিরিয়ে দেন।

জন ট্রাভোল্টা, ফরেস্ট গাম্প

১৯৯৪ সালের সিনেমা 'ফরেস্ট গাম্প'। এই সিনেমার ইতিহাস পুরোপুরি ভিন্ন হতে পারতো যদি এটাতে টম হ্যাংকস-এর বদলে জন ট্রাভোল্টা অভিনয় করতেন। এ চরিত্রটিও ফিরিয়ে দিয়েছিলেন ট্রাভোল্টা। পরে সে নিয়ে তিনি আফসোসও করেছিলেন। কিন্তু মজার ব্যাপার হলো, সে বছরই তার অভিনীত, টারান্টিনোর পরিচালিত 'পাল্প ফিকশন' মুক্তি পায়। এ সিনেমার জনপ্রিয়তার কথা কে না জানে! এমনকি অস্কারে ট্রাভোল্টা আর হ্যাংকস-এর মধ্যে সেরা অভিনেতার পুরস্কার নিয়ে তুমুল লড়াই হয়। তবে শেষ পর্যন্ত অস্কার পান হ্যাংকস।

আল পাচিনো, স্টার ওয়ার্স

স্টার ওয়ার্স ফ্র্যাঞ্চাইজ-এর জনপ্রিয় চরিত্র হান সোলো। এটি পর্দায় রূপায়িত করেছেন আরেক প্রতিভাধর অভিনেতা, ইন্ডিয়ানা জোন্স খ্যাত হ্যারিসন ফোর্ড। হান সোলো হিসেবে দেখা যেতে পারতো আল পাচিনোকে, কিন্তু স্ক্রিপ্ট না বুঝতে পেরে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

ম্যাথু ম্যাককনাহি, টাইটানিক

'টাইটানিক'-এর প্রেমিক জ্যাক-এর চরিত্রে অভিনয় করার জন্য অডিশন দিয়েছিলেন ম্যাথু ম্যাককনাহি। কিন্তু তারপর আর কখনো ডাক পাননি তিনি। তাই জ্যাক হিসেবে লিওনার্ডো ডিক্যাপ্রিওকে দেখেছে দর্শকেরা।

এমা ওয়াটসন, লা লা ল্যান্ড

মিউজিক্যাল রম-কম 'লা লা ল্যান্ড' মুক্তি পায় ২০১৬ সালে। ৮৯তম অস্কারে একে একে ছয়টি অস্কার ঝুলিতে পোরে এ সিনেমাটি। এই সিনেমা নির্মাণের একটা সময় এমা স্টোনের চরিত্র মিয়া ডোলান হিসেবে এমা ওয়াটসনের অভিনয় করার কথা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি, ওয়াটসন সে বছর ডিজনি'র লাইভ-অ্যাকশন সিনেমা 'বিউটি অ্যান্ড দ্য বিস্ট'-এ অভিনয় করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank