শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সুপারহিরো সিনেমা বিতর্কে যোগ দিলেন টম হল্যান্ডও

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৯:৫৪, ২৫ ডিসেম্বর ২০২১

৫১৬

সুপারহিরো সিনেমা বিতর্কে যোগ দিলেন টম হল্যান্ডও

সুপারহিরো সিনেমা আসলেই সিনেমার পর্যায়ে পড়ে কিনা: এ বিতর্ক শুরু হয়েছিল ২০১৯ সালে যখন বিখ্যাত পরিচালক মার্টিন স্করসেজি মার্ভেলের সিনেমাকে 'থিম পার্ক' হিসেবে মন্তব্য করেছিলেন।

এবার সে বিতর্কে যোগ দিলেন স্পাইডার-ম্যান খ্যাত টম হল্যান্ডও। সম্প্রতি তার 'স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম' বিশ্বব্যাপী মু্ক্তি পেয়েছে।

২০১৯ সালে সুপারহিরো সিনেমাকে থিম পার্কের সাথে তুলনা করে সেগুলো সিনেমা হিসেবে নাকচ করে দেন স্করসেজি। তারপর থেকেই স্করসেজি ভক্ত ও সুপারহিরো ভক্তদের মধ্যে ইন্টারনেট দুনিয়ায় এ নিয়ে নিয়মিতই তর্কবিতর্ক দেখা যায়। এবার সে আগুনে যেন ঘি ঢাললেন টম হল্যান্ড।

দ্য হলিউড রিপোর্টার-কে দেওয়া এক সাক্ষাৎকারে হল্যান্ড বলেন, "আপনারা তাকে (স্করসেজি) জিজ্ঞেস করতে পারেন, 'আপনি কি মার্ভেলের একটা সিনেমা তৈরি করতে চাইবেন?' কিন্তু ওই অভিজ্ঞতাটা কেমন সেটা তিনি জানেন না। কারণ তিনি কখনো সুপারহিরো সিনেমা তৈরি করেননি।"

টম হল্যান্ড বলেন একটা সুপারহিরো ফিল্ম আর অস্কার-এ প্রতিযোগিতা করা সিনেমা'র মধ্যে পার্থক্য কেবল এর নির্মাণের পাল্লায়। দুই ধরণের সিনেমার কাজ প্রায় একই, কেবল ভিন্ন স্কেইলে এগুলো তৈরি করেন পরিচালকেরা। হল্যান্ড নিশ্চিত করেছেন, সুপারহিরো সিনেমাকে তিনি আসল শিল্প হিসেবেই বিবেচনা করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank