শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য আসছে সিসিমপুরের বই

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১১:৪২, ৭ নভেম্বর ২০২২

৫৩১

দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য আসছে সিসিমপুরের বই

এবার দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের জন্য বই প্রকাশের উদ্যোগ নিয়েছে সিসিমপুর। উদ্যোগের অংশ হিসেবে সিসিমপুরের জনপ্রিয় দশটি বই ব্রেইল পদ্ধতিতে প্রকাশিত হবে। সিসিমপুরের জন্য এই দশটি ব্রেইল বই তৈরি করবে স্পর্শ ফাউন্ডেশন।

সিসিমপুরের এই ব্রেইল বইগুলো দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের স্কুলগুলোতে বিনামূল্যে বিতরণের জন্য প্রকাশিত হচ্ছে। পরবর্তী সময়ে বইমেলাতে পাওয়া যাবে এসব বই।

এই উপলক্ষ্যে সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ-এর কার্যালয়ে সিসিমপুর এবং স্পর্শ ফাউন্ডেশনের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। সিসিমপুরের হয়ে চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ শাহ আলম এবং স্পর্শ ফাউন্ডেশনের পক্ষে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাজিয়া জাবীন। 

সিসিমপুরের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, বাংলাদেশের সকল শিশুর কাছে পৌঁছাতে চায় সিসিমপুর। ব্রেইল বই প্রকাশ করার মাধ্যমে আমরা আমাদের সেই লক্ষ্যের দিকে আরেক ধাপ এগিয়ে গেলাম।

সিসিমপুরের ব্রেইল বই প্রকাশের উদ্যোগকে স্বাগত জানিয়ে স্পর্শ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নাজিয়া জাবীন বলেন, এই উদ্যোগের ফলে দৃষ্টিপ্রতিবন্ধী শিশুরাও এখন সিসিমপুরের মজার মজার বই পড়তে পারবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank