বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢাকা আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে ‘অসমাপ্ত চা’

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২০:৩২, ৭ ফেব্রুয়ারি ২০২২

৭৩১

ঢাকা আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে ‘অসমাপ্ত চা’

একক চরিত্রের সাড়া জাগানো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অসমাপ্ত চা ঢাকা আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিষয়টি জানিয়েছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচয়িতা মৌসুমী আচার্য্য। এটি পরিচালনা করেছেন মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ।

মৌসুমী আচার্য্য জানান, অসমাপ্ত চা একটি যুদ্ধ ও ভালোবাসার নাম। অথবা বলা চলে মহামারীর আক্রমণে বিপন্ন এক সময়ে নানা ভাবে বিপর্যস্থ অথচ সৃষ্টির নেশায় মত্ত জনাকয়েক মানুষের লড়ে যাবার উপাখ্যান। বিত্ত, প্রতিপত্তির জোর নেই। তবু সাহসে ভর করে ঝাঁপিয়ে পড়া এক অসম যুদ্ধে।

প্রায় পাঁচ বছরের বিরতি শেষে এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মধ্য দিয়ে অভিনয়ে ফিরেছেন নৃত্যশিল্পী ও অভিনেত্রী চাঁদনী।

চলচ্চিত্রটিতে একজন নারীর কন্যা থেকে স্ত্রী ও জননী হয়ে ওঠার গল্প তুলে ধরা হয়েছে। সময়ের পরিবর্তনে ও বাস্তবতার নিরিখে কীভাবে একটি মেয়ের ছোট ছোট স্বপ্ন, সাধ ও ইচ্ছাগুলো হারিয়ে যায়; নারীর কাঁধে যখন একে একে দায়িত্ব ও কর্তব্যের ভার এসে পড়তে থাকে, তখন তার নিচে কীভাবে চাপা পড়ে যায় ওই ছোট ছোট স্বপ্নগুলো; সেগুলোই তুলে ধরা হয়েছে।

এই চলচ্চিত্রের টাইটেল সং ‘অসমাপ্ত চা’ ব্যান্ড ঘুণপোকা’র সঙ্গীতায়োজনে তৈরি হয়েছে। গানটির গীতিকার এস এম মফিউর রহমান। আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের অংশ হতে পেরে ব্যান্ড সদস্যরা বেশ উচ্ছ্বসিত। ভবিষ্যতে বাংলা গান আন্তর্জাতিক পরিমণ্ডলে আরও বেশি ছড়িয়ে পড়ুক এই প্রত্যাশা ব্যান্ডের সকল সদস্যদের।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank