শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৯৪তম অস্কার মনোনয়নের শর্টলিস্ট প্রকাশ, নেই রেহানা মরিয়ম নূর

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৬:৫৩, ২২ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৬:৫৪, ২২ ডিসেম্বর ২০২১

৭৩৫

৯৪তম অস্কার মনোনয়নের শর্টলিস্ট প্রকাশ, নেই রেহানা মরিয়ম নূর

৯৪তম অস্কারের শর্টলিস্ট প্রকাশ
৯৪তম অস্কারের শর্টলিস্ট প্রকাশ

২০২২ সালে অনুষ্ঠিতব্য ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড-এর জন্য মনোনয়নের সংক্ষিপ্ত তালিকা (শর্টলিস্ট) প্রকাশ করেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (২১ ডিসেম্বর) দশটি ক্যাটাগরিতে এ নামগুলো ঘোষণা করা হয়।

এ দশটি ক্যাটাগরি'র পাঁচটি হলো সিনেমা সম্পর্কিত ক্যাটাগরি। এগুলো হচ্ছে গান (সং), ব্যাকগ্রাউন্ড স্কোর, শব্দ (সাউন্ড), ভিজ্যুয়াল ইফেক্ট, মেইক আপ, ও হেয়ারস্টাইলিং।

এগুলোর মধ্যে "ডুন" সিনেমাটি কেবল গান ক্যাটাগরি বাদে বাকি চারটি ক্যাটাগরিতেই স্থান পেয়েছে। অন্য ক্যাটাগরিগুলো হলো ডকুমেন্টারি ফিচার, ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম, অ্যানিমেটেড শর্ট ফিল্ম, লাইভ অ্যাকশন শর্ট ফিল্ম, ও ডকুমেন্টারি শর্টস। খবর ডেডলাইন-এর।

ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম-এর জন্য রেহানা মরিয়ম নূর-এর নাম পাঠানো হলেও তালিকায় জায়গা হয়নি সিনেমাটির। এবার ৯২টি দেশ থেকে এ শাখায় চলচ্চিত্র জমা পড়েছিল। তবে এ তালিকায় প্রতিবেশী দেশ ভূটানের "লুনান: আ ইয়াক ইন দ্য ক্লাসরুম" সিনেমাটি জায়গা পেয়েছে।

এ বছরের অনেক জনপ্রিয় ও আলোচিত সিনেমা এই সংক্ষিপ্ত মনোনয়ন তালিকায় রয়েছে। এগুলোর মধ্যে "ডুন" ছাড়া অন্যগুলো হচ্ছে "কামিং ২ আমেরিকা", " ক্রুয়েলা", "হাউজ অব গুচি", " নো টাইম টু ডাই", "দ্য সুইসাইড স্কোয়াড", " ওয়েস্ট সাইড স্টোরি" "ক্যান্ডিমান", "ডোন্ট লুক আপ", " দ্য গ্রিন নাইট", "কিং রিচার্ড", " দ্য পাওয়ার অব দ্য ডগ", "লাস্ট নাইট ইন সোহো", "স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম", "দ্য ম্যাট্রিক্স রিসারেকশনস", " আ কোয়ায়েট প্লেস পার্ট টু" ইত্যাদি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank