শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মিস ইউনিভার্স-২০২১ জিতলেন ভারতের হারনাজ 

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১১:৪৮, ১৩ ডিসেম্বর ২০২১

৭০৩

মিস ইউনিভার্স-২০২১ জিতলেন ভারতের হারনাজ 

মিস ইউনিভার্স-২০২১ হারনাজ সান্ধু 
মিস ইউনিভার্স-২০২১ হারনাজ সান্ধু 

২০২১ সালের মিস ইউনিভার্স নির্বাচিত হয়েছেন ভারতের হারনাজ সান্ধু। ইসরায়েলে অনুষ্ঠিত মিস ইউনিভার্সের ৭০তম এডিশনে এই ভারতীয় জিতলেন 'মিস ইউনিভার্স-২০২১' খেতাব।

এর মধ্য দিয়ে ২১ বছর পর কোন ভারতীয় জিতলেন মিস ইউনিভার্সের খেতাব। এর আগে ২০০০ সালে পুরস্কারটি জেতেন লারা দত্ত। এছাড়া সুস্মিতা সেনও জিতেছেন এই মুকুট।

সোমবার (১৩ ডিসেম্বর) সকালে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ভারতের মুখ উজ্জ্বল করলেন পাঞ্জাবের মেয়ে হারনাজ সান্ধু। আজ মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজকরা সামাজিক যোগাযোগমাধ্যমে সেই মুহূর্তের ভিডিও আপলোড করেছেন। ভিডিওতে ২০২১ সালের মিস ইউনিভার্সের বিজয়ীর নাম ঘোষণা করা হচ্ছে। ক্যাপশনে লেখা হয়েছে, 'মিস ইউনিভার্স ২০২১-র মুকুট উঠল মিস ইন্ডিয়ার মাথায়'। হারনাজের মাথায় এদিন মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা।

প্রথম ও দ্বিতীয় রানার্স আপ হয়েছেন যথাক্রমে প্যারাগুয়ে এবং দক্ষিণ আফ্রিকা। শীর্ষ তিন রাউন্ডের অংশ হিসেবে প্রতিযোগীদের জিজ্ঞাসা করা হয়েছিল, আজকের তরুণ সমাজ যে চাপের মুখোমুখি হচ্ছে তা মোকাবিলা আপনি কী পরামর্শ দেবেন।

এ বিষয়ে হারনাজ বলেছিলেন, সবার আগে নিজের ওপর বিশ্বাস স্থাপন করতে হবে। অন্যদের সঙ্গে নিজের তুলনা করা বন্ধ করতে হবে। হতাশা থেকে বেরিয়ে আসতে হবে। নিজের অধিকার নিয়ে অধিকার নিয়ে কথা বলতে হবে। কারণ যে কোনো ব্যক্তিই তার জীবনের নেতা। আমিও নিজেকে বিশ্বাস করতাম। তাই আমিও আজ এখানে দাঁড়িয়ে আছি।

এই মডেল-অভিনেত্রী গত অক্টোবরে মিস ইউনিভার্স ইন্ডিয়া-২০২১ এর মুকুট পরেছিলেন। হারনাজ ২০১৭ সালে টাইমস ফ্রেশ ফেস দিয়ে সৌন্দর্য প্রতিযোগিতায় যাত্রা শুরু করেছিলেন। ২১ বছর বয়সী এই তরুণী বর্তমানে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে মাস্টার্স ডিগ্রি করছেন। তিনি ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব-২০১৯ এর মতো একাধিক প্রতিযোগিতার শিরোপা জিতেছেন। তিনি বেশ কিছু পাঞ্জাবি সিনেমাতেও অভিনয় করেছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank