শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অস্ট্রেলিয়ার উৎসবে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন বাঁধন

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

১৫:০২, ১৩ অক্টোবর ২০২১

৮৭

অস্ট্রেলিয়ার উৎসবে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন বাঁধন

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে (অ্যাপসা) সেরা অভিনেত্রী শাখায় মনোনয়ন পেয়েছেন ছবির প্রধান অভিনেত্রী আজমেরী হক বাঁধন। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে আগামী ১১ নভেম্বর বিজয়ীদের তালিকা ঘোষণা করা হবে।

অ্যাপসা’র ১৪তম আসর এটি। ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি ছবি মনোনয়ন তালিকায় রয়েছে। এর অন্যতম ‘রেহানা মরিয়ম নূর’।

অ্যাপসায় সেরা অভিনেত্রী বিভাগে বাঁধনের প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার লিয়া পারসেল (দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন), নিউজিল্যান্ডের এসি ডেভিস (দ্য জাস্টিস অব বানি কিং), ইসরায়েলের আলেনা ওয়াইভি (এশিয়া) এবং রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা-চিস্কাইরি (পুগায়া)।

একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে বাংলাদেশির ছবিটির গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি।

১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিটিতে আরও আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান ও ইয়াছির আল হক।

গত ১৫ সেপ্টেম্বর দেশে প্রদর্শনের জন্য ছাড়পত্র পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। সব ঠিক থাকলে অক্টোবরের শেষ সপ্তাহে মুক্তি পেতে পারে ছবিটি।

এর আগে কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রথম অফিশিয়াল এন্ট্রি পায় আবদুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’। সেখানে প্রিমিয়ারে দারুণ প্রশংসিত হয় চলচ্চিত্রটি। 

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out