শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিদ্যা বালানকে অস্কার কমিটিতে আমন্ত্রণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৩:২৩, ৩ জুলাই ২০২১

৫২৪

বিদ্যা বালানকে অস্কার কমিটিতে আমন্ত্রণ

৩৯৫ জনকে নতুন অস্কার কমিটির সদস্য হওয়ার আমন্ত্রণ জানিয়েছে অস্কারের আয়োজক একাডেমি অব মোশন পিকচার্স আর্ট অ্যান্ড সায়েন্সেস। শুক্রবার (২ জুলাই) সংস্থাটি তাদের পেইজে নতুন আমন্ত্রিতদের নাম ঘোষণা করেছে। যারা অস্কারের বিভিন্ন পুরস্কারের জন্য ভোটের মাধ্যমে তাদের রায় জানাতে পারবেন।

এ তালিকায় বলিউড থেকে জায়গা পেয়েছেন ‘কাহানী’ খ্যাত অভিনেত্রী বিদ্যা বালানসহ প্রযোজক শোভা কাপুর ও তার মেয়ে একতা কাপুর। ভারত থেকে এবার এই তিনজনই আমন্ত্রণ পেয়েছেন।

এর আগে সাম্প্রতিক বছরগুলোতে অস্কার কমিটিতে বলিউড তারকাদের মধ্যে আমন্ত্রণ পেয়েছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, অনিল কাপুর, আমির খান, সালমান খান, ইরফান খান, হৃতিক রোশন, প্রিয়াঙ্কা চোপড়া, মাধুরী দীক্ষিত, ঐশ্বরিয়া রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, অনুপম খের, টাবু, অনুরাগ কাশ্যপ, জোয়া আখতারসহ অনেকে।

তালিকায় আরও আছেন রবার্ট প্যাটিনসন, আন্ড্রা ডে, মারিয়া বাকালোভা, ভ্যানেসা কার্বির মতো হলিউড তারকারা। গত বছর অস্কার পাওয়া কয়েকজনও আছেন। ডিজনি হটস্টার, অ্যাপল টিভির মতো কয়েকটি বড় প্রতিষ্ঠানের প্রধানেরাও আমন্ত্রণ পেয়েছেন সদস্য হওয়ার।

৩২২ জন সদস্য নিয়ে শুরু হয়েছিল অস্কার কমিটি। এই বছর লিঙ্গবৈষম্য, বর্ণবৈষম্য আর স্বজনপ্রীতির বিতর্ক ঠেকাতে আমন্ত্রণ তালিকাটি কয়েকবার ঢেলে সাজানো হয়েছে। এবারের তালিকায় নারী রয়েছেন শতকরা ৪৬ জন, জাত–বর্ণ বিবেচনায় শতকরা ৩৯। 

এ ছাড়া দেশ বিবেচনায় থাকছে আমেরিকার বাইরের ৪৯টি দেশ, যেখানে থাকছে শতকরা ৫৩ জন। আমন্ত্রিত ব্যক্তিদের মাঝে ৮৯ জন অস্কার মনোনয়ন পেয়েছিলেন এবং অস্কার জিতেছেন ২৫ জন। আটজনকে ডাকা হয়েছে একাধিক শাখায়, তবে যেকোনো একটি শাখার আমন্ত্রণপত্র গ্রহণ করতে পারবেন তারা।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank