শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নায়ক ফারুকের মৃত্যুর গুজব

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

১১:১৩, ১০ এপ্রিল ২০২২

৭০৩

নায়ক ফারুকের মৃত্যুর গুজব

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা ও ঢাকা-১৭ আসনের এমপি আকবর হোসেন পাঠান ফারুক দীর্ঘদিন ধরে অসুস্থ। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা তার চলছে। তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল বলে জানিয়েছে পরিবার।

এদিকে রোববার (১০ এপ্রিল) সকালে সোশ্যাল মিডিয়ায় ফারুকের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছে। কে বা কারা ইচ্ছাকৃতভাবে ভুয়া খবরটি ছড়িয়ে দিয়েছেন।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন ফারুকের সঙ্গে রয়েছেন তার স্ত্রী ফারহানা পাঠান। তিনি গণমাধ্যমকে জানান, ‘আলহামদুলিল্লাহ, তোমাদের প্রিয় ফারুক ভাই ভালো আছেন।’

এসময় ফারহানা পাঠান অভিনেতা ফারুকের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এবারই প্রথম নয়, এর আগেও গত বছরের ৮ এপ্রিল সন্ধ্যায় নায়ক ফারুকের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিলো। ঠিক এক বছর পর আবারও সেই একই কাণ্ড!  এতে চরম বিরক্ত নায়ক ফারুকের পরিবার ও স্বজনরা।

উল্লেখ্য, ২০২০ সালের ৪ মার্চ থেকে সিঙ্গাপুরে চিকিৎসা চলছে বর্ষীয়ান এই অভিনেতার। তিনি নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। প্রথমে তার রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর পরীক্ষা-নিরীক্ষার পর মস্তিষ্কেও সংক্রমণ পাওয়া যায়। পরে গত ২১ মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন ফারুক। 

প্রসঙ্গত, ১৯৪৮ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন নায়ক ফারুক। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে ঢাকাই সিনেমায় অভিষেক হয়েছিলে তার। এরপর তিনি ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’সহ বহু দর্শকপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন।

১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন ফারুক। এছাড়া ২০১৬ সালে এই পুরস্কারে তাকে দেওয়া হয় আজীবন সম্মাননা।


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank