শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভেসুল উৎসবে সেরা ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৩:০৫, ৯ ফেব্রুয়ারি ২০২২

আপডেট: ১৩:১৬, ৯ ফেব্রুয়ারি ২০২২

৫৪৫

ভেসুল উৎসবে সেরা ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’

`নো ল্যান্ডস ম্যান`-এর একটি দৃশ্যে নওয়াজউদ্দিন ও মিশেল
`নো ল্যান্ডস ম্যান`-এর একটি দৃশ্যে নওয়াজউদ্দিন ও মিশেল

ফ্রান্সের ভেসুল চলচ্চিত্র উৎসবের সেরা পুরস্কার প্রিক্স দ্যু পাবলিক জিতল মোস্তফা সরয়ার ফারুকীর ছবি ‘নো ল্যান্ডস ম্যান’। ৮ ফেব্রুয়ারি উৎসবের সমাপনী দিনে এই পুরস্কার ঘোষণা করা হয়। 

উৎসবে হাজির হয়ে নিজেই পুরস্কার গ্রহণ করেন ফারুকী। পুরস্কার নেওয়ার ছবি ফেসবুকে পোস্ট করে বাংলাদেশি নির্মাতা লিখেছেন, ‘নো ল্যান্ডস ম্যান আমার জন্য বিশেষ কিছু।

ফারুকী জানান, ‘আজ রাতে এই বিশেষ ছবিটি ভেসুল চলচ্চিত্র উৎসবে প্রিক্স দ্যু পাবলিক জিতল। এই পুরস্কার তিন মহাদেশে বিস্তৃত আমার পুরো টিমের, সবার জন্য ভালোবাসা। দর্শকদের ছবিটি দেখাতে তর সইছে না। আশা করি সেটা শিগগিরই হবে। ’

ফ্রান্সের ভেসুল শহরে আয়োজিত এই উৎসব করা হয় এশিয়ার সিনেমাকে প্রাধান্য দিয়ে। ১৯৯৫ সাল থেকে হয়ে আসছে উৎসবটি। এবারের আসর শুরু হয় ২ ফেব্রুয়ারি।

৫ ফেব্রুয়ারি ভেসুলে হয় ‘নো ল্যান্ডস ম্যান’-এর প্রথম প্রদর্শনী। রবিবার হয় দ্বিতীয়টি। দর্শকদের সঙ্গে সেই প্রদর্শনী দেখার অভিজ্ঞতাও জানিয়েছিলেন ফারুকী, ‘আমি খুব ছোট একজন মানুষ, তার চেয়েও ছোট নির্মাতা। ভালোবাসা পেলে আমি আবেগপ্লুত হয়ে যাই। কালকেরর শো এবং শো শেষে পুরো প্রশ্নোত্তর পর্ব আমার জন্য একটা স্মরণীয় রাত হয়ে থাকবে। এই সব ছোট ছোট ব্যাপারগুলোর জন্যই এখনো ছবি বানানোর তাড়না পাই মনের ভেতর। ’

‘নো ল্যান্ডস ম্যান’-এ অভিনয় করছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি, তাহসান রহমান খান, মেগান মিশেল, ঈশা চোপড়া, বিক্রম কোচার, কিরণ খোজে। ছবির সংগীত পরিচালক এ আর রহমান।

প্রযোজক হিসেবে আছেন ফরিদুর রেজা সাগর, অঞ্জন চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, নওয়াজউদ্দিন সিদ্দিকি, শ্রীহরি সাঠে। সহ প্রযোজক বঙ্গবিডি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank