শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কাঞ্চন-নিপুণদের শপথ, প্যানেলের বর্জন মিশা-জায়েদ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৯:২৯, ৬ ফেব্রুয়ারি ২০২২

আপডেট: ১৯:২৯, ৬ ফেব্রুয়ারি ২০২২

৫৯৮

কাঞ্চন-নিপুণদের শপথ, প্যানেলের বর্জন মিশা-জায়েদ

নিপুণ আক্তার ও ইলিয়াস কাঞ্চন
নিপুণ আক্তার ও ইলিয়াস কাঞ্চন

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদে নব নির্বাচিত সদস্যদের মধ্যে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ আক্তারের নেতৃত্বে প্যানেলের নির্বাচিতরা শপথ নিয়েছেন। তবে শপথ অনুষ্ঠান বর্জন করেছেন মিশা শওদাগর ও জায়েদ খান প্যানেলের নির্বাচিতরা।

রবিবার (৬ ফেব্রুয়ারি) বিকেল পাঁচটায় এফডিসিতে নবনির্বাচিত সভাপতিকে শপথ পড়ান বিদায়ী কমিটির সভাপতি মিশা সওদাগর। আর ইলিয়াস কাঞ্চন শপথ পড়ান বাকি সম্পাদকীয় পদ এবং কার্যনির্বাহী সদস্যের।

শপথে মিশা সওদাগর থাকলেও ছিলেন না জায়েদ খান, যিনি ভোটে জিতলেও পরাজিত প্রার্থী নিপুণের আপিলে প্রার্থিতা বাতিলের কারণে যার এই জয় অকার্যকর হয়ে যায়।

এ সময় আরও উপস্থিত ছিলেন আলমগীর, সোহানুর রহমান সোহানসহ অনেকে।

বিদায়ী সভাপতি মিশা সওদাগর বলেন, ‘নতুন কমিটিকে স্বাগতম এবং এই কমিটির যেকোনো প্রয়োজনে আমি তাদের পাশে থাকব।’

এবারের শিল্পী সমিতির নির্বাচন তোলে আলোড়ন। ইলিয়াস কাঞ্চনের প্রার্থী হওয়া ছাড়াও প্রতিদ্বন্দ্বী প্যানেলের দুইবারের সাধারণ সম্পাদক জায়েদ খানকে ঘিরে সামাজিক মাধ্যকে তর্ক বিতর্কের ঝড় উঠে।

গত ২৮ জানুয়ারির ভোটে ইলিয়াস কাঞ্চন সভাপতি এবং জায়েদ খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্পাদকীয় পদও দুই প্যানেলের মধ্যে ভাগাভাগি হয়ে যায়।

প্রচার চলাকালে দুই পক্ষ যেমন একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ আনতে থাকে, ভোট শেষেও তা চালু থাকে। বিশেষ করে আক্রমণ হয় বিজয়ী সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরুদ্ধে। তিনি টাকা দিয়ে ভোট কিনেছেন, আচরণবিধি লঙ্ঘন করেছেন- এমন অভিযোগ আনেন পরাজিত প্রার্থী নিপুণ।

নিপুণের আপিলের পর শনিবার আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল ঘোষণা করে নিপুণকে জয়ী ঘোষণা করে।

তবে জায়েদ তুলেছেন আরেক অভিযোগ। তিনি বলছেন, ভোট শেষে ২৯ জানুয়ারি আপিল বোর্ডের মেয়াদ শেষ হয়ে যায়। এরপর কীভাবে তারা রায় দিতে পারে। কাজেই এই রায় তিনি মানেন না।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank