শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পর্দায় ২০২২

২০২২ সালে বলিউডের কিছু প্রত্যাশিত সিনেমা

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৬:০০, ৪ জানুয়ারি ২০২২

৪৭০

পর্দায় ২০২২

২০২২ সালে বলিউডের কিছু প্রত্যাশিত সিনেমা

করোনাভাইরাস প্যানডেমিকের কারণে ২০২০ ও ২০২১ সালের অনেক হলিউড সিনেমার মুক্তি ক্রমাগত পিছিয়েছে। কিন্তু বলিউডের সিনেমাগুলো প্রায়ই নিয়মিতভাবে মুক্তি পেয়েছিল। তারপরও বলিউডে এমন কিছু সিনেমা রয়েছে যেগুলো প্যানডেমিক না থাকলে আরও আগে মুক্তি পেত।

আবার কিছু সিনেমা সম্প্রতিই তৈরি করা হয়েছে যেগুলোর মুক্তির তারিখ এখনো পর্যন্ত পেছায়নি। আজকের লেখায় জানা যাবে এরকম কিছু প্রত্যাশিত বলিউড সিনেমার কথা যেগুলো এ বছরেই উপভেগ করতে পারবেন দর্শকেরা।

তবে সবকিছু নির্ভর করছে প্যানডেমিকের ওপর। এমনও হতে পারে এ সিনেমাগুলো হল পর্যন্ত পৌঁছানোর আগেই ২০২৩ সাল দরজায় কড়া নাড়বে। সম্প্রতি এসএস রাজামৌলির ‘আরআরআর’ সিনেমাটির মুক্তি পিছিয়ে গিয়েছে করোনার সংক্রমণের কারণে। তারপরও আসন্ন সিনেমাগুলোর নাম জেনে নিতে মন্দ কী।

পৃথ্বীরাজ

অক্ষয় কুমারের ‘পৃথ্বীরাজ’ সিনেমাটি জানুয়ারির ২১ তারিখে মুক্তি পাওয়ার কথা রয়েছে। ভারতের ১১ শতকের শাসক পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার।

অ্যাটাক

এ সিনেমায় জন আব্রাহাম-কে নিজের দেশ বাঁচানোর জন্য লড়াই করতে দেখা যাবে। ‘ওয়ান ম্যান আর্মি’ হিসেবে আবির্ভূত হবেন আব্রাহাম। মুক্তি পাওয়ার কথা রয়েছে আগামী ২৮ জানুয়ারি।

শমসেরা

২০১৮ সালের পর তিন বছর বিরতি দিয়ে ‘শমসেরা’-এর মাধ্যমে ফিরছেন রণবীর কাপুর। ১৮ মার্চ মুক্তি পাওয়ার কথা রয়েছে এ সিনেমার। রণবীরের সাথে এতে থাকবেন বাণী কাপুর ও সঞ্জয় দত্ত।

ধাকাড়

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত প্রায়ই আলোচনায় থাকেন। ২০২২ সালের এপ্রিলে তার নতুন সিনেমা ‘ধাকাড়' মুক্তি পাওয়ার কথা রয়েছে। স্পাই থ্রিলার ঘরানার এ সিনেমায় এজেন্ট অগ্নি চরিত্রে অভিনয় করবেন তিনি।

কেজিএফ চ্যাপ্টার ২

দক্ষিণ ভারতের এ সিনেমার প্রথম কিস্তি ভারতে চমকপ্রদ সাড়া জাগিয়েছিল। এবার এর দ্বিতীয় কিস্তিতে অভিনয় করতে দেখা যাবে বলিউডের বাবা খ্যাত সঞ্জয় দত্তকে। তিনি এ সিনেমায় ভিলেইন হিসেবে আবির্ভূত হবেন। একাধিক ভাষায় ১৪ এপ্রিল মুক্তি পাবে সিনেমাটি।

রানওয়ে ৩৪

অমিতাভ বচ্চন, অজয় দেবগন ও রাকুল প্রীত অভিনয় করছেন এ সিনেমায়। এতে দেবগন ও প্রীত পাইলটের চরিত্রে অভিনয় করবেন। বিগ বি’র ভূমিকা এখনো জানা যায়নি। পরিচালক হিসেবেও এ সিনেমায় রয়েছেন অজয় দেবগন।

লাল সিং চাড্ডা

কেজিএফ-এর সাথে একই দিন মুক্তি পেতে যাচ্ছে আমির খান ও কারিনা কাপুর খান অভিনীত, হলিউডের ‘ফরেস্ট গাম্প’ সিনেমার অফিসিয়াল বলিউড রিমেক ‘লাল সিং চাড্ডা’। এর আগে ২০২১ সালের ক্রিসমাসের সময়ে এটি মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনাভাইরাস প্যানডেমিকের কারণে তা পিছিয়ে যায়।

আদিপুরুষ

প্রভাসের বহুল প্রত্যাশিত এ সিনেমাটি আগস্টের ১১ তারিখ মুক্তি পাবে। রামায়ণের কাহিনী থেকে অনুপ্রাণিত হয়েছে এ সিনেমার গল্প। এতে আরও দেখা যাবে সাইফ আলী খান ও কৃতি স্যাননকে।

ব্রহ্মাস্ত্র

চার বছরের ধরে তৈরি করা হচ্ছে সিনেমাটি। এতে একজন সুপারহিরো হিসেবে দেখা যাবে রণবীর সিং-কে। ‘মডার্ন-মিথো’ ঘরানার এ সিনেমায় রণবীরের গুরুর চরিত্রে অভিনয় করবেন অমিতাভ বচ্চন। আলিয়া ভাট ও দক্ষিণের নাগার্জুনকেও এ সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস অবলম্বনে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank