বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মহামারিতে বিসিএস পরীক্ষায় পৌনে পাঁচ লাখ চাকরিপ্রত্যাশী

স্টাফ করেসপন্ডেন্ট

১১:২৮, ১৯ মার্চ ২০২১

আপডেট: ১১:২৯, ১৯ মার্চ ২০২১

৬৬৩

মহামারিতে বিসিএস পরীক্ষায় পৌনে পাঁচ লাখ চাকরিপ্রত্যাশী

দেশের আট বিভাগীয় শহরে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় বসেছেন পৌনে পাঁচ লাখ সরকারি চাকরিপ্রত্যাশী
দেশের আট বিভাগীয় শহরে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় বসেছেন পৌনে পাঁচ লাখ সরকারি চাকরিপ্রত্যাশী

করোনাভাইরাস মহামারির মধ্যে দেশের আট বিভাগীয় শহরে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় বসেছেন পৌনে পাঁচ লাখ সরকারি চাকরিপ্রত্যাশী। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের নির্ধারিত কেন্দ্রে শুক্রবার (১৯ মার্চ) সকাল ১০টায় দুই  ঘণ্টার এই পরীক্ষা শুরু হয়েছে। করোনার সংক্রমণ বাড়তে থাকায় পরীক্ষার সময় স্বাস্থ্যবিধি নিশ্চিত করার ওপর জোর দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পরীক্ষা কেন্দ্রে কী কী আনা যাবে আর কী কী আনা যাবে না, তা পরীক্ষার্থীদের এক দিন আগে অর্থাৎ গতকাল বৃহস্পতিবার এসএমএস করে জানিয়ে দিয়েছে পিএসসি।

কোনো কেন্দ্রে যদি কোনো প্রার্থীর তাপমাত্রা বেশি থাকে, তাহলে তাকে অন্য হলে পরীক্ষা নেওয়ার নির্দেশনা দেওয়া আছে। এ ছাড়া চিকিৎসকও পরীক্ষাকেন্দ্র আছেন।

পিএসসির ১১টি নির্দেশনায় বলা আছে-
শিক্ষাপ্রতিষ্ঠানের সব এলাকা পরিষ্কার ও জীবাণুমুক্ত করতে হবে। স্বাস্থ্যবিধি পালনের বার্তাসংবলিত পোস্টার ফেস্টুনের মাধ্যমে প্রচার করতে হবে। অপেক্ষমাণ জনসমাগম নিয়ন্ত্রণ করতে হবে এবং সে ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা নেওয়া যেতে পারে। শিক্ষাপ্রতিষ্ঠান ও বর্জ্য ব্যবস্থাপনার সুবিধা এবং পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করতে হবে। পরীক্ষার্থীদের কমপক্ষে তিন ফুট দূরত্ব বজায় রেখে প্রয়োজনে গোল চিহ্ন দিয়ে দাঁড়ানোর স্থান নির্দিষ্ট করে দিতে হবে। মাস্ক ছাড়া কোনো পরিক্ষার্থী হলে প্রবেশ করতে পারবেন না। আসন ব্যবস্থায় দুজন পরিক্ষার্থীর মধ্যে কমপক্ষে তিন ফুট দূরত্ব থাকতে হবে। পরীক্ষার হলের বাইরে জনসমাবেশ পরিহার করতে হবে।

এদিকে বৃহস্পতিবার পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগত বিদেশি ভিভিআইপিদের গমনাগমনের জন্য ঢাকা মহানগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে এবং কিছু কিছু সময়ের জন্যে যান চলাচল বন্ধ থাকবে।

এ জন্য পুলিশের পক্ষ থেকে পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে বাসা থেকে পরীক্ষা কেন্দ্রের উদ্দেশ্যে রওনা দিতে অনুরোধ জানানো হয়,যাতে তারা সকাল সাড়ে ৮টার মধ্যে নিজ নিজ কেন্দ্রে উপস্থিত থাকতে পারেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত