শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢাবিতে প্রথম বর্ষে ভর্তির আবেদন ফের শুরু

স্টাফ করেসপন্ডেন্ট

০১:১১, ১৫ মার্চ ২০২১

৪২১

ঢাবিতে প্রথম বর্ষে ভর্তির আবেদন ফের শুরু

ঢাবিতে প্রথম বর্ষের ভর্তির আবেদন আবারও শুরু হয়েছে
ঢাবিতে প্রথম বর্ষের ভর্তির আবেদন আবারও শুরু হয়েছে

যান্ত্রিক গোলযোগের কারণে দুই দিন বন্ধ থাকার পর রবিবার (১৪ মার্চ) রাত আটটা থেকে আবারও শুরু হয়েছে  ঢাকা বিশ্ববিদ্যালয়ে সম্মান (২০২০-২০২১) প্রথম বর্ষের ভর্তি আবেদন প্রক্রিয়া। নির্ধারিত সময়েই ভর্তি পরীক্ষা শুরু হবে।
আবেদনকারীদের আবেদন করার পর কিছুক্ষণ অপেক্ষা করতে এবং দ্বিতীয়বার ওয়েবসাইট রিলোড না করার অনুরোধ জানিয়েছেন কর্তৃপক্ষ।

আরে আগে গত ৮ মার্চ  ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান ভর্তির আবদেন প্রক্রিয়া উদ্বোধন করার পর থেকে যান্ত্রিক গোলযোগের মুখোমুখি হন আবেদন করতে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। সমস্যা সমাধানের জন্য ওই দিন সাময়িক বন্ধ করে দেওয়া হয়। পর দিন (৯ মার্চ) আবারও ওয়েবসাইটটি খুলে দেওয়া হলেও তা ত্রুটিমুক্ত ছিল না।

সে সময় ভর্তির জন্য নির্ধারিত ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) ভিজিট করলে দেখা যায়, আবেদনকারীদের তখনও নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কোনও একটি নির্দেশনায় ক্লিক করলে লোড হতে সময় নিচ্ছিল অনেক বেশি। কখনও কখনও ওয়েবসাইটে প্রবেশ না করেই টাইম আউট দেখাচ্ছিল।

এই সমস্যা আরও তীব্রতর হলে  ১১ই মার্চ অনলাইন ভর্তি কমিটির  সভা শেষে দুপুর পৌনে একটায় সাময়িকভাবে ভর্তি কার্যক্রম বন্ধ করে দেওয়া হয় রবিবার ১৪ মার্চ রাত আটটা পর্যন্ত।

জানা গেছে, যান্ত্রিক গোলযোগ দূর করতে যুক্ত হচ্ছে আরও দুইটি ওয়েবসাইট।  এখনও পর্যন্ত এক লাখ পাঁচ হাজারের ওপরে আবেদন জমা পড়েছে। আবেদন চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।  প্রয়োজনে আবেদন ও টাকা জমা দেওয়ার সময়  বাড়ানো হবে বলে জানান অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক ড. মো. মোস্তাফিজুর রহমান।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত