বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কুবি বঙ্গবন্ধু পরিষদের একাংশের কমিটি গঠন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

১০:৫৯, ৮ মার্চ ২০২১

৮৯৭

কুবি বঙ্গবন্ধু পরিষদের একাংশের কমিটি গঠন

বাঁ থেকে ড. দুলাল চন্দ্র নন্দী ও ড. মোহাম্মদ জুলহাস মিয়া।
বাঁ থেকে ড. দুলাল চন্দ্র নন্দী ও ড. মোহাম্মদ জুলহাস মিয়া।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু পরিষদের একাংশের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন বিজ্ঞান অনুষদের ডিন ড. দুলাল চন্দ্র নন্দী এবং সাধারণ সম্পাদক হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ জুলহাস মিয়া ।

রবিবার (৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সংগঠনটির আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ্র দেব ২৩ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করেন।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ইংরেজি বিভাগের ড. মোহা: হাবিবুর রহমান, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের তারিক হোসেন ও অর্থনীতি বিভাগের আসাদুজ্জামান শিকদার এবং যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন পরিসংখ্যান বিভাগের হুমায়ুন কাইসার ও বাংলা বিভাগের নূর মোহাম্মদ রাজু।

এছাড়া কোষাধ্যক্ষ পদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পার্থ চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক পদে গণিত বিভাগের মোহাম্মদ শফি উল্ল্যাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের মো. ফয়জুল ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে প্রত্নতত্ত্ব বিভাগের মো: মুর্শেদ রায়হান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে গণিত বিভাগের মো: জনি আলম এবং শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের খলিল আহাম্মদ মনোনীত হয়েছেন।

এছাড়া কার্যকরী সদস্য হিসেবে কমিটিতে রয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান, লোকপ্রশাসন বিভাগের রশিদুল ইসলাম শেখ, রসায়ন বিভাগের মিহির লাল ভৌমিক, ইংরেজী বিভাগের মোঃ আবুল হায়াত, পদার্থবিজ্ঞান বিভাগের মো. কাউছার আহমেদ পাটওয়ারী, পরিসংখ্যান বিভাগের মো. ফরহাদ হোসেন, প্রত্নতত্ত্ব বিভাগের সাথী রানী কুন্ডু, আইন বিভাগের মু. আবু বকর সিদ্দিক (সোহেল), পরিসংখ্যান বিভাগের মুহাম্মদ মাহাবুব রহমান মানিক ও মার্কেটিং বিভাগের প্রভাষক মাহুফুজুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

এর আগে গতবছর কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীপন্থি শিক্ষকদের মাঝে ফাটঁল সৃষ্টি হয়। গেল বছরের ৪ ডিসেম্বর বঙ্গবন্ধু পরিষদের তৎকালীন কার্যনির্বাহী পরিষদের বিরুদ্ধে গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগ তুলে বাংলা বিভাগের অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামানকে আহ্বায়ক এবং ড. মোঃ মোকাদ্দেস-উল-ইসলামকে সদস্য সচিব করে পাচঁ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সে কমিটি আজ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে।

সেসময় শিক্ষক সমিতির নির্বাচনে দুই পক্ষই নিজেদের বঙ্গবন্ধু পরিষদ মনোনীত নীল দলের প্যানেল ঘোষণা করে শিক্ষক সমিতির নির্বাচনে অংশ গ্রহণ করে। সে নির্বাচনে বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক কমিটির দেওয়া ড. শামীম-ড.কামাল অংশ পূর্ণাঙ্গ প্যানেলে জয়লাভ করে।

এরপর, গত ৫ জানুয়ারি বঙ্গবন্ধু পরিষদের আরেকাংশ একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমানকে সভাপতি এবং অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির হোসেইনকে সাধারণ সম্পাদক করে আরেকটি কমিটি ঘোষণা করে। গত ১৯ জানুয়ারি কেন্দ্রীয় কমিটি এই কমিটিকে অনুমোদন দেয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত