শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শাহবাগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভের চেষ্টা, আটক ১০

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:১৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৪:০৯, ২৫ ফেব্রুয়ারি ২০২১

৫০৬

শাহবাগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভের চেষ্টা, আটক ১০

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া পরীক্ষাগুলো নেওয়ার দাবিতে শাহবাগ মোড় অবরোধ করতে আসা শিক্ষার্থীদের মধ্যে ১০ জনকে আটক করেছে পুলিশ। বাকিদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য আটক শিক্ষার্থীদের থানায় নেওয়া হয়েছে।

শিক্ষার্থী আটকের পর পৌনে ১২টার দিকে আরও শ'খানেক শিক্ষার্থী এসে পুলিশের সঙ্গে মুখোমুখি অবস্থান নিয়েছে।

শাহবাগ থানায় আটক সাত শিক্ষার্থীর নাম জানা গেছে। তারা হলেন- তেজগাঁও কলেজের কাউসার আহমেদ, তিতুমীর কলেজের হাসান আল মেহেদী, শাহ দিদার, সিদ্ধেশ্বরী কলেজের আল-আমিন মিনা, সাগর, খিলগাঁও মডেল কলেজের মো. সজল মিয়া এবং হাজী সেলিম কলেজের মিরাজুল ইসলাম।

ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে বলেছেন, শিক্ষার্থীরা অনলাইনে শাহবাগ মোড় অচল করে দেওয়ার পরিকল্পনা করেছিলেন। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জিজ্ঞাসাবাদের জন্য শিক্ষার্থীদের থানায় নিয়ে আসা হয়েছে। 

**জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ

২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী দীপু মনির ঘোষণার পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চলমান পরীক্ষাগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৪ মে থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোয় শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম শুরু হলে সেদিন থেকেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া পরীক্ষাও শুরু হবে। সেসব পরীক্ষার সংশোধিত সময়সূচি অতি সত্বর বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশ করা হবে। 

এদিকে শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশ নিয়ে পড়াশোনা চালিয়ে যাওয়ারও নির্দেশনা দেওয়া হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত