মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাবিতে হল ছাড়ার আলটিমেটাম প্রত্যাখ্যান শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট

১২:২৭, ২২ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১২:২৮, ২২ ফেব্রুয়ারি ২০২১

৪৩৩

জাবিতে হল ছাড়ার আলটিমেটাম প্রত্যাখ্যান শিক্ষার্থীদের

জাবিতে হল ছাড়ার নির্দেশ মানছেন না শিক্ষার্থীরা
জাবিতে হল ছাড়ার নির্দেশ মানছেন না শিক্ষার্থীরা

তালা ভেঙে হলে ওঠা শিক্ষার্থীদের সোমবার সকাল ১০টার মধ্যে হল ছাড়ার নির্দেশনা দিলেও তা প্রত্যাখ্যান করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। প্রশাসনের আল্টিমেটাম প্রত্যাখ্যান করে শিক্ষার্থীরা জানিয়েছেন, নিরাপত্তার কারণে তারা হলে অবস্থান নিয়েছেন এবং প্রশাসনের আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুমকিতে তারা হল ছেড়ে যাবেন না।

আন্দোলনরত শিক্ষার্থীরা গণমাধ্যমকে বলেছেন ‘আমরা প্রশাসনের বক্তব্য প্রত্যাখ্যান করছি। আমরা হল থেকে বের হব না। আমরা যে আল্টিমেটাম দিয়েছি, সেটাই এখনো চলমান আছে। স্থানীয় চিহ্নিত ব্যক্তিরা হামলা করলেও প্রশাসন কেন অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা করেছে, সেটা আমরা জানতে চাই।’

রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় কিছু শিক্ষার্থী সরকারি নির্দেশ অমান্য করে আবাসিক হলে জোরপূর্বক ঢুকে অবস্থান নিয়েছে। সোমবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগ না করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

তবে প্রশাসনের এই সিদ্ধান্ত উপেক্ষা করে হলেই আছেন শিক্ষার্থীরা। এছাড়া প্রশাসনের এই বিজ্ঞপ্তির জেরে পাল্টা কর্মসূচির চিন্তা করছেন তারা।

এর আগে গত শুক্রবার বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে পূর্ব বিরোধের জেরে শিক্ষার্থীদের ওপর হামলা করে স্থানীয়রা।

পরে ধাওয়া পাল্টা ধাওয়ায় তা সংঘর্ষে রূপ নেয়। এ ঘটনায় ৪০ শিক্ষার্থী আহত হন। পরদিন শনিবার দুপুরে হলের তালা ভেঙে ভেতরে অবস্থান নেন শিক্ষার্থীরা।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত