বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাবি সংলগ্ন গেরুয়ায় শিক্ষার্থীরা এখনো আতঙ্কে, সংঘর্ষে আহত ২৫

স্টাফ করেসপন্ডেন্ট

০২:০৪, ২০ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০২:০৬, ২০ ফেব্রুয়ারি ২০২১

৫৬৫

জাবি সংলগ্ন গেরুয়ায় শিক্ষার্থীরা এখনো আতঙ্কে, সংঘর্ষে আহত ২৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন গেরুয়া এলাকায় বসবাসরত কয়েক শ` শিক্ষার্থীর নিরাপত্তা নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা। এই শিক্ষার্থীরা ওই এলাকায় আটকা পড়েছেন। এলাকাবাসী তাদের ওপর চড়াও হচ্ছে। শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্য ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। লাঠি-সোটা ধারালো অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর স্থানীয়রা হামলা চালালে অন্তত ২৫ শিক্ষার্থী আহত হয়। বিশ্ববিদ্যালয়ের বাইরে হওয়ার কারণে কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নিতে পারছে না। পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে বিভিন্ন তথ্য পাওয়া যাচ্ছে। হামলার সময় স্থানীয়দের পক্ষ থেকে চালানো গুলির শব্দ শোনা গেছে। গেরুয়া এলাকায় বসবাসকারী শিক্ষার্থীরা সাহায্য চেয়ে পোস্ট দিচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক তার ফেসবুক পোস্টে বলেছেন-

গ্রামের ভেতরে এখনো অনেক ছেলে-মেয়ে আটকে আছে বলে শোনা যাচ্ছে। গ্রামবাসীদের ক্ষেপিয়ে তুলতে মসজিদের মাইক ব্যবহার করা হয়েছে। এই দীর্ঘ রাত কেমন করে আমাদের ছেলে-মেয়েরা গ্রামে কাটাবে, আমি বুঝতে পারছি না।

ঘটনার সূত্রপাত সম্পর্কে বলা হয়েছে কয়েক দিন আগে ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে স্থানীয় কয়েক যুবকের ঝামেলা হয়। ওই ঝামেলা মিটমাট করতে শুক্রবার বিকেলে স্থানীয় যুবকদের সঙ্গে আলোচনা করতে যান বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী। আলোচনা চলাকালে তাঁদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে গেরুয়া বাজারের একটি ভবনে আটকে রেখে মারধর করা হয়। এ সময় শিক্ষার্থীদের পাঁচটি মোটরবাইক ভাঙচুর করেন স্থানীয় লোকজন। এরপর রাত সাড়ে সাতটার দিকে গেরুয়া এলাকায় মাইকিং করে স্থানীয়দের লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করার আহ্বান জানানো হয়। এরপরই স্থানীয় লোকজন গেরুয়া বাজারে দেশীয় অস্ত্র নিয়ে জড়ো হন। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের মধ্য থেকে কয়েক শ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ভিতরে গেরুয়া ফটকে অবস্থান নেন। তারাও লাঠিসোঁটা, রড নিয়ে পাল্টা ধাওয়া দিতে থাকেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত