মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়লো ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত

স্টাফ করেসপন্ডেন্ট

১০:৪৭, ১৪ ফেব্রুয়ারি ২০২১

৪১৪

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়লো ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত

করোনাভাইরাস মহামারির কারণে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আগামি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে চলমান ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। রবিবার (১৪ ফেব্রুয়ারি) অপরাজেয় বাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেনশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

সর্বশেষ ঘোষণা অনুয়ায়ী রবিবার (১৪ ফেব্রুয়ারি) পর্যন্ত এ ছুটি ছিল। এ সময়ে নিজেদের এবং অন্যদের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে শিক্ষার্থীদের নিজ নিজ বাসায় থাকতে বলা হয়েছে। তবে, কওমি মাদরাাসায় যথারীতি ক্লাস ও পরীক্ষা চলবে।

বাংলাদেশে করোনাভাইরাসে প্রকোপ শুরুর পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক ধাপে বাড়ানোর পর ৩০ জানুয়ারি ছুটি ছিল। সেই ছুটি এবার ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়লো। শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রম যথারীতি চলতে থাকবে।

২০২০ সালে স্কুলের কোনো শ্রেণির বার্ষিক পরীক্ষা বা পঞ্চম ও অষ্টমের সমাপনী পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। পরীক্ষা নিতে না পারায় গত বছরের এইচএসসি ও সমমানের ফলাফল ঘোষণা করা হবে শিক্ষার্থীদের এসএসসি ও জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে।

আগামী জুনে এসএসসি ও সমমানের পরীক্ষা এবং একইভাবে জুলাই-অগাস্ট মাসে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়ার পরিকল্পনার কথা শিক্ষামন্ত্রী আগেই জানিয়েছিলেন। তবে এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা আসেনি।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত