শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নতুন বই পেয়ে আনন্দে উচ্ছ্বসিত শিশুরা

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৪১, ১ জানুয়ারি ২০২৩

৩১৯

নতুন বই পেয়ে আনন্দে উচ্ছ্বসিত শিশুরা

‘নতুন বই পেয়ে খুবই ভালো লাগছে। সেই সকাল বেলা ঘুম থেকে উঠেছি। আমরা সবাই নতুন বই পেয়েছি। পুরো বইটাই দেখলাম।’ এভাবেই উচ্ছ্বাসের সঙ্গে কথাগুলো বলছিলেন পুরান ঢাকার দক্ষিণ মুহসেন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী সানজিদা খাতুন।

রোববার (১ জানুয়ারি) বই উৎসব। নতুন বই পেয়েছে সারাদেশের শিক্ষার্থীরা। রাজধানীর বিভিন্ন স্কুলের শিশু শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বই বিতরণ উৎসব-২০২৩ এর অনুষ্ঠানে যোগ দিয়েছে।

এর আগে গতকাল শনিবার (৩১ ডিসেম্বর) বছরের শেষ দিনে পাঠ্যপুস্তক বিতরণের এই কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বই উৎসবে আসা রাহুল রহমান বলেন, বই নিতে এসেছি। বইটা দেখেই ভালো লাগছে।

বছরের প্রথমদিনে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে নতুন বই তুলে দিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজন করে ‘বই বিতরণ উৎসব-২০২৩’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ উৎসব আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বেগম মেহের আফরোজ এমপি, মো. নজরুল ইসলাম বাবু এমপি, মো. জোয়াহেরুল ইসলাম এমপি ও মোঃ মোশাররফ হোসেন এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ এছাড়াও উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

বর্ণিল এ আয়োজনে ঢাকা মেট্রোপলিটন এলাকার তিন হাজার শিশুর হাতে বই তুলে দেওয়া হয়। এছাড়াও বই উৎসবকে উৎসাহিত করতে উপস্থিত ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় থেকে উঠে আসা সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়ন ২০২২ সালের জয়ী চার ফুটবলার।

প্রাথমিক শিক্ষা অধিদফতর ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত