মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শিক্ষা ব্যবস্থাকে আনন্দময় করা হচ্ছে: শিক্ষামন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:১৫, ২৬ আগস্ট ২০২২

৩২২

শিক্ষা ব্যবস্থাকে আনন্দময় করা হচ্ছে: শিক্ষামন্ত্রী 

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন এনে শিক্ষাকে আনন্দময় করার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনারভিত্তিক বিজ্ঞানমনস্ক, প্রযুক্তি বান্ধব মানবিক সৃজনশীল মানুষ তৈরী করার চেষ্ঠা করা হচ্ছে। 

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকে হৃদয় দিয়ে জানতে হবে এবং তাঁকে হৃদয় দিয়ে অনুধাবন করতে হবে।  তিনি যেমন করে বাংলাদেশকে, বাংলাদেশের স্বাধীনতার আকাঙ্খাকে,বাংলার মানুষের স্বপ্নকে ধারণ করেছিলেন নিজের বুকের মধ্যে। প্রতিটি মানুষের হৃদয়ের সেই স্বপ্নকে আরো জড়ালো করেছিলেন এবং সেই স্বপ্নকে বাস্তবায়নের সমস্ত সাহস শক্তি মানুষের মধ্যে সঞ্চারিত করেছিলেন। বঙ্গবন্ধুর নামেই মুক্তিযুদ্ধ পরিচালিত হয়েছে। পাকিস্তানীদের কাছে  প্রতিটি বাঙালি ছিল মুজিব কা আদমী। দেশের স্বাধীনতা, উন্নয়ন ও মানুষকে ভালোবাসার কারণেই মুজিবকে হত্যা করা হয়েছে।’
 
আজ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধু : বাংলাদেশ জাতি- রাষ্ট্র্রপ্রতিষ্ঠার মহানায়ক’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

উপাচার্য প্রফেসর ড. হাফিজা খাতুনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পাবনা ৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ^াস, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবীর, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য অধ্যাপক ড. নুর জাহান বেগম, স্কয়ার টয়লেট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. মশিউর রহমান,  পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. এস এম মোস্তফা কামাল খান। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত