শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পাবিপ্রবিতে ই জিপি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা

ইউনিভার্সিটি করেনপন্ডেন্ট, পাবিপ্রবি

২০:৪১, ২৬ জুন ২০২২

৫১৪

পাবিপ্রবিতে ই জিপি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রনিক গর্ভরমেন্ট প্রকিউরমেন্ট (ই জিপি) বিষয়ের উপর জ্যেষ্ঠ কর্মকর্তাদের জন্য একটি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। আজ রোববার থেকে শুরু হওয়া এই কর্মশালা চলবে তিনদিন। সকাল ১০ টায় ই জিপি প্রশিক্ষণ কর্মশালাটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপ উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান। 

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন উদ্বোধনী সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে আমরা যেকোন বিষয়ের উপর ভালো ধারণা পেয়ে থাকি। এর ফলে নিজেকে আরো ভালোভাবে তুলে ধরা যায়। আমাদের জানা এবং শেখার পরিধি বিস্তৃত হয়। তিনি বলেন, ইলেকট্রনিক গভর্মেন্ট প্রকিউরমেন্ট (ই জিপি)’র মাধ্যমে সরকারি টেন্ডার প্রক্রিয়ায় স্বচ্ছতার পাশাপাশি প্রক্রিয়াটি সহজ হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে কাজটি সম্পন্ন করা যাচ্ছে। 
উপ উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, সবাই মিলে কাজ করলে আমরা যেকোনো ভালো কাজ সহজে করতে পারবো। প্রতিষ্ঠানের স্বার্থে আমাদের দায়িত্ব ও কর্তব্য নিয়ে কাজ করতে হবে। 

কর্মশালাটি সমন্বয়কের দায়িত্ব পালন করছেন পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক প্রকৌশলী লে. কর্নেল জি. এম আজিজুর রহমান (অব.), অতিরিক্ত সমন্বয়ক  পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের অতিরিক্ত পরিচালক এস এম গোলজার হোসেন এবং ফোকাল পারসন হিসেবে আছেন উপ পরিচালক মো. রফিকুল ইসলাম। 

কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে আছেন বাংলাদেশ ইঞ্জিনিয়ার স্টাফ কলেজের প্রকৌশলী সুদীপ্ত খতিব। প্রশিক্ষক হিসেবে আছেন বিশ্ববিদ্যালয় প্রকৌশল দপ্তরের উপ বিশ্ববিদ্যালয় প্রকৌশলী মো. রিপন আলী ও মো. ফরিদ আহমেদ। 

তিন দিনের এই প্রশিক্ষণ কর্মশালায় ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কম্পিউটার ল্যাবে প্রশিক্ষণ কর্মশালাটি হচ্ছে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত