বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পাবিপ্রবি’র বঙ্গবন্ধু হল প্রভোস্ট ড. ওমর ফারুক

ইউনিভার্সিটি করেনপন্ডেন্ট, পাবিপ্রবি

২৩:৪৪, ১২ জুন ২০২২

৪৭৭

পাবিপ্রবি’র বঙ্গবন্ধু হল প্রভোস্ট ড. ওমর ফারুক

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং  বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ওমর ফারুককে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে। ১২ জুন ২০২২ হতে কার্যকর করে আগামী তিন বছরের জন্য তাকে এই দায়িত্ব প্রদান করা হয়েছে। তিনি বিভাগেরও বর্তমান চেয়ারম্যন। 

২০১৩ সালে ড. ওমর ফারুক ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। চাকরির প্রথম জীবনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রিন্সিপাল ইন্সট্রুমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন। দীর্ঘ প্রায় এক দশক ধরে পাবিপ্রবিতে শিক্ষকতা করছেন। শিক্ষাজীবনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে থেকে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ড হতে বিজ্ঞান বিভাগে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি কর্মজীবনে শিক্ষকতা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ক্লাবের সহ সভাপতি, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জার্নালের এডিটরিয়াল বোর্ডের সদস্য, শিক্ষক সমিতির সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথেও জড়িত আছেন।  

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্তমান উপাচার্য হিসেবে নিযুক্ত আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. হাফিজা খাতুন। বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য হিসেবে তিনি এ বছরের এপ্রিলে বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত