শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনিশ্চিত: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৪৬, ২১ এপ্রিল ২০২২

আপডেট: ১৪:৪২, ২১ এপ্রিল ২০২২

৩৯০

এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনিশ্চিত: প্রতিমন্ত্রী

এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি) অনিশ্চিত, এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নভেম্বরের ৩ মাস আগে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন তিনি। বলেন, পরীক্ষা নিয়ে দুশ্চিন্তা বা উদ্বেগের কিছু নাই। পরীক্ষার হবে কি না সেটা বছর শেষের ৩ মাস আগে জানানো হবে।

প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, প্রায় দুই বছর স্কুল বন্ধ ছিল। আমরা শিখন ঘাটতি পূরণে আর একটু টাইম নেই। আমরা ঘাটতি পূরণ করে তারপর সিদ্ধান্ত জানাবো। সমাপনী পরীক্ষা নভেম্বরের দিকে হয়, আমরা ২-৩ মাস আগে জানাবো। এখনই জানালে কোচিং সেন্টারে সব লাইন ধরবে।

সমাপনী একবারেই বাতিল করার চিন্তা-ভাবনা করা হচ্ছে কিনা জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, আমাদের নতুন যে কারিকুলাম আছে সেখানে পরীক্ষাটা নাই। আমরা শিক্ষাবিদসহ অংশীজনের মতামত নিয়ে সিদ্ধান্ত নেব।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত