বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শাবিপ্রবি: অনশনরত আরও ২ শিক্ষার্থীসহ হাসপাতালে মোট ১১ জন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট

১৩:০৯, ২১ জানুয়ারি ২০২২

৩২১

শাবিপ্রবি: অনশনরত আরও ২ শিক্ষার্থীসহ হাসপাতালে মোট ১১ জন

শাবিপ্রবি: অনশনরত আরও ২ শিক্ষার্থীসহ হাসপাতালে মোট ১১ জন
শাবিপ্রবি: অনশনরত আরও ২ শিক্ষার্থীসহ হাসপাতালে মোট ১১ জন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত আরও ২ শিক্ষার্থীকে গুরুতর অসুস্থ অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এই দু্ইনসহ মোট ১১ জন শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বুধবার দুপুর ২টা ৫০ মিনিট থেকে আমরণ অনশনে থাকা ২৪ শিক্ষার্থীর সবাই ইতোমধ্যে অসুস্থ হয়ে পড়েছেন এবং সবাইকে স্যালাইন ও ভিটামিন সাপ্লিমেন্ট দেওয়া হচ্ছে।

এ ছাড়া এক শিক্ষার্থীর অনশনে থাকার কথা জেনে তার বাবা হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় ওই শিক্ষার্থী গতকাল রাতে বাড়িতে রওনা দিয়েছেন বলে জানিয়েছেন আন্দোলনকারীদের একজন মুখপাত্র।

এদিকে গতকাল শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে বিবৃতি দেওয়া সিলেটের ২৫ বিশিষ্ট নাগরিকের প্রতিনিধিদল শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে দেখা করতে আসেন।

আন্দোলনের সূত্রপাত ১৩ জানুয়া‌রি। ওই দিন রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েক শ ছাত্রী। গত শনিবার সন্ধ্যার দিকে হলের ছাত্রীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ।

রবিবার বিকেলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করেন। তখন পুলিশ শিক্ষার্থীদের লাঠিপেটা ও তাদের লক্ষ্য করে শটগানের গুলি ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। ওই দিন রাত সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও শিক্ষার্থীদের হল ছাড়ার ঘোষণা দিলেও শিক্ষার্থীরা তা উপেক্ষা করে উপাচার্যের পদত্যাগ চেয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা, রাজশাহী, জাহাঙ্গীরনগর, খুলনা ও বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত